whatsapp channel

Whatsapp-এ ম্যাসেজ করলেই বুক হয়ে যাবে রান্নার গ্যাস, ফোনে সেভ করে নিন এই নম্বরটি

বিগত কয়েকমাসে ব্যাপকভাবে বাড়ছিল রান্নার গ্যাসের দাম। এখন যেহেতু ভারতের প্রতিটি বাড়িতেই রান্নার জ্বালানি হিসেবে ব্যবহৃত হয় এলপিজি, তাই এই মূল্যবৃদ্ধি ব্যাপক সমস্যায় ফেলেছিল মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারগুলিকে। তবে এর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বিগত কয়েকমাসে ব্যাপকভাবে বাড়ছিল রান্নার গ্যাসের দাম। এখন যেহেতু ভারতের প্রতিটি বাড়িতেই রান্নার জ্বালানি হিসেবে ব্যবহৃত হয় এলপিজি, তাই এই মূল্যবৃদ্ধি ব্যাপক সমস্যায় ফেলেছিল মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারগুলিকে। তবে এর মাঝেই কয়েকমাস আগে সুখবর এসেছে কেন্দ্রীয় সরকারের তরফে। রাখী পূর্ণিমার আগেই দেশজুড়ে রান্নার গ্যাসের দাম কমিয়েছে কেন্দ্র। দেশের ডোমেস্টিক রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি দাম কমেছে ২০০ টাকা। তবে যেসব মহিলারা উজ্জ্বলা যোজনার আওতায় গ্যাস কেনেন, তারা ৪০০ টাকা ছাড় পাচ্ছেন প্রতি সিলিন্ডারে।

এখন রান্নার গ্যাসের কথা উঠলেই অনেকে বায়োমেট্রিক আপডেটের বিষয়ে আলোচনা করেছেন। এলপিজি কানেকশনের সঙ্গে এবার বায়োমেট্রিক ডেটা আপডেট করতে হবে ৩১ শে ডিসেম্বরের মধ্যে। তবে এই বিষয়টি নয়, এই প্রতিবেদনে আপনাকে জানাবো এলপিজি সিলিন্ডার বুকিংয়ের একটি সহজ উপায় সম্পর্কে। এতদিন অনেকেই ফোন কলের মাধ্যমে গ্যাস বুকিং করতেন। আবার অনেকেই অনলাইনে বুকিং করেন সিলিন্ডার। তবে এবার থেকে চালু হয়েছে একটি দারুন উপায়, যার সাহায্যে সহজেই বুক করতে পারবেন এলপিজি সিলিন্ডার।

এবার থেকে ফোন কলিং বা অনলাইনের পাশাপাশি হোয়াটসঅ্যপের মাধ্যমেও করা যাবে সিলিন্ডারের বুকিং। একইসঙ্গে এই মাধ্যমেই সহজে জানা যাবে যে কবে সেই সিলিন্ডারের ডেলিভারি করা হবে। তবে এক্ষেত্রে একটি নম্বরকে সেভ করতে হবে মোবাইলে। সেই নম্বরে ম্যাসেজ করলেই কাজ হয়ে যাবে। তবে যে নম্বরের সঙ্গে আপনার এলপিজি কানেকশন লিঙ্ক রয়েছে, শুধুমাত্র সেই নম্বর থেকে ম্যাসেজ করলেই এটি করা সম্ভব হবে। এখন জেনে নিন সেই নম্বর ও বুকিং করার পদ্ধতি।

ইনডেন গ্যাস কানেকশনের বুকিংয়ের জন্য প্রথমে ৭৫৮৮৮৮৮৮২৪ নম্বরটি WhatsApp-এ সেভ করুন। এরপর এই নম্বরের চ্যাট বক্স ওপেন করুন।এবার ক্যাপসে ‘রিফিল’ (REFILL) লিখে সেন্ড করুন। এটি করলেই আপনার গ্যাস সিলিন্ডারবুক হয়ে যাবে। এবার হোয়াটসঅ্যাপে আরেকটি ম্যাসেজ করলেই আপনি জেনে যাবেন যে কবে ডেলিভারি পাবেন। তার জন্য চ্যাটে ক্যাপসে ‘স্ট্যাটাস-হ্যাজ’ (STATUS#)এবং অর্ডার নম্বর লিখে সেন্ড করুন। পরের ম্যাসেজে আপনাকে জানিয়ে দেবে কবে বুকিং করা গ্যাস ডেলিভারি পাবেন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা