Hoop Tech

এবার থেকে রান্নার গ্যাস বুকিং করুন হোয়াটসঅ্যাপে, সহজ পদ্ধতি শিখে নিন

বর্তমানে কোভিড পরিস্থিতির জন্য সমস্ত কিছু অনলাইনের মাধ্যমে করার একটি প্রক্রিয়া শুরু হয়েছে। এরমধ্যে বাদ নেই এলপিজি গ্যাস বুকিং। আপনারা অনেকেই একটি নির্দিষ্ট ফোন নম্বরে কল করে গ্যাস রিফিল বুক করতে পারেন। কিন্তু সব সময় এই পদ্ধতি বুক করার সময় কিছু সমস্যা হতে পারে। অনেক সময় ফোন নম্বর ভুল টাইপ হয়ে যেতে পারে, আবার অনেক সময় ফোনের কানেকশন কাজ না করতে পারে।

তবে আজ আমরা আপনাকে এমন একটি পদ্ধতি জানাবো যার মাধ্যমে আপনি খুবই সহজে হোয়াটসঅ্যাপের মাধ্যমে LPG গ্যাস বুক করে ফেলতে পারবেন। এই সিলিন্ডার বুক করার জন্য আপনাকে একটি নির্দিষ্ট WhatsApp নম্বরে একটি মেসেজ পাঠাতে হবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক এই পদ্ধতির ব্যাপারে বিস্তারিত ভাবে।

প্রথমে আমরা জানাবো কিভাবে আপনি Indane গ্যাস বুক করবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন কিছুদিন আগেই তাদের হোয়াটসঅ্যাপ গ্যাস বুকিং ফেসিলিটি শুরু করেছে। আপনারা, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর টুইটার অ্যাকাউন্টে গিয়ে এই বিষয়টির ব্যাপারে যাচাই করে নিতে পারেন। নিচে এই সম্পর্কিত টুইটার লিংক দেওয়া রয়েছে ।

পদ্ধতি –
১. প্রথমে আপনাকে গ্যাস বুকিং করার জন্য নিজের মোবাইলে 7588888824 নম্বরটি সেভ করতে হবে। এই নম্বরটি হলো ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর রিফিল বুকিং এর জন্য রেজিস্টার করা হোয়াটসঅ্যাপ নম্বর।
২. এরপর আপনাকে আপনার WhatsApp অ্যাপ্লিকেশন খুলতে হবে এবং আপনার সেভ করা মোবাইল নম্বরে চলে যেতে হবে।
৩. এবার এখানে গিয়ে চ্যাট বক্সে আপনাকে REFILL লিখে পাঠিয়ে দিতে হবে।
৪. তারপর যদি আপনি আপনার বুকিং এর স্ট্যাটাস জানতে চান তাহলে STATUS# অর্ডার নম্বর লিখে ওই একই নম্বরে পাঠিয়ে দিতে হবে।

তবে মনে রাখবেন, যদি আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্যাস বুক করতে চান তাহলে আপনার হোয়াটস্যাপ নম্বর অবশ্যই ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর সঙ্গে রেজিস্টার থাকা প্রয়োজন। যদি না থাকে রেজিস্টার করা তাহলে কিন্তু গ্যাস বুক করা সম্ভব হবে না।