Hoop TechHoop Trending

বাজার কাঁপাতে আসছে Hero-র প্রথম ইলেকট্রিক স্কুটার, জেনে নিন খুঁটিনাটি

বাজারে আসতে চলেছে ইলেকট্রিক স্কুটার Hero MotoCorp. কয়েক মাস আগে Vida স্বতন্ত্র ইভি সাব-ব্র্যান্ড ঘোষণা করেছে এবং এটি স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে আসতে চলেছে। Hero MotoCorp গ্লোবাল বিজনেস হেড সঞ্জয় ভানের মতে এই আর্থিক বছরের পরবর্তী ত্রৈমাসিকে, Vida ব্র্যান্ড ভারতীয় বাজারে তার প্রথম বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করবে এবং এর পরিধি ইউরোপ এবং দক্ষিণ আমেরিকায় প্রসারিত হবে৷

ভিডা থেকে প্রথম বৈদ্যুতিক স্কুটারটি আনুষ্ঠানিকভাবে ১লা জুলাই, ২০২২এ প্রকাশ করা হবে এবং এটি Hero MotoCorp-এর প্রতিষ্ঠাতা, প্রয়াত মহান, ব্রিজমোহন লাল মুঞ্জালের জন্মবার্ষিকীর সাথে প্রথম মোড়ক উন্মোচিত হবে। এটাও নিশ্চিত করা হয়েছে যে প্রথম বৈদ্যুতিক মডেলের উৎপাদন দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্র প্রদেশে নতুন প্রতিষ্ঠিত কারখানায় ঘটবে।

ভারতের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক এর আগে Gogoro-এর সাথে একটি দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব ঘোষণা করেছে – একটি তাইওয়ান ভিত্তিক কোম্পানি যার ব্যাটারি অদলবদল এবং অন্যান্য বৈদ্যুতিক গতিশীলতা সমাধান ভিত্তিক অপারেশনে দক্ষতা রয়েছে।

এই অংশীদারিত্ব বিশ্বব্যাপী বাজারে প্রসারিত হতে পারে কারণ বিদেশে গোগোরোর ব্যাপক উপস্থিতি রয়েছে। সঞ্জয় ভান একটি সাক্ষাৎকারে বলেছিলেন: “ইভি পণ্যগুলির জন্য একটি দুর্দান্ত প্রশংসা রয়েছে, বিশেষত পরিপক্ক অর্থনীতিতে এবং আমরা এই বাজারে অনেকগুলি উপস্থিত থাকার লক্ষ্য রাখছি। নিঃসন্দেহে, ইভিস আমাদেরকে বেশ কিছু নতুন ভৌগোলিক অঞ্চলে অ্যাক্সেস প্রদান করে কারণ এটি নতুন গ্রাহক এবং গতিশীলতার অংশ খুলে দেয়”।

এই দশকের মাঝামাঝি সময়ে, হিরো আগামী দুই বছরে আন্তর্জাতিক ব্যবসা থেকে তার মোট বিক্রয়ের ১৫ শতাংশ রেকর্ড করার পরিকল্পনা করেছে। গত আর্থিক বছরে বিদেশী বাজার থেকে কোম্পানির সর্বোচ্চ ভলিউম বিক্রি রেকর্ড করার পিছনে কৌশলটি আসে। এটি গত অর্থবছরে ৪২টির বিশ্ব বাজারে তিন লাখের বেশি ইউনিট পোস্ট করেছে।

ভিডা ব্র্যান্ডের বৈদ্যুতিক স্কুটারটি গত বছর ১০তম-বার্ষিকী উদযাপনে কার্যত প্রদর্শিত প্রোটোটাইপের উপর ভিত্তি করে তৈরি হতে পারে। হিরো ভিডা বিভিন্ন বিভাগে একাধিক বৈদ্যুতিক যানবাহন চালু করবে এবং সম্প্রতি, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের সাথে একটি অংশীদারিত্বও ঘোষণা করা হয়েছে ভারত জুড়ে চার্জিং পরিকাঠামো স্থাপনের জন্য।

whatsapp logo