whatsapp channel

কিছুক্ষণের মধ্যেই রাজ্যের যেসব জেলায় নামবে ঝেঁপে বৃষ্টি

রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। কলকাতা এরইমধ্যে জলের তলায় থেকে জল যন্ত্রণা ভোগ করছে। এরপরে আরও বৃষ্টি হলে তিলোত্তমার করুন পরিণতি হতে…

Avatar

HoopHaap Digital Media

রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। কলকাতা এরইমধ্যে জলের তলায় থেকে জল যন্ত্রণা ভোগ করছে। এরপরে আরও বৃষ্টি হলে তিলোত্তমার করুন পরিণতি হতে বাধ্য। এদিকে সূত্রের খবর, আজকেও আকাশের মুখ ভার থাকবে, মেঘাচ্ছন্ন থাকবে সকাল থেকেই। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।

বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢোকার কারণেই বৃষ্টির সম্ভবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় আজ ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও, অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারের মতন জায়গাতেও। আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তরবঙ্গের কালিম্পং ও আলিপুরদুয়ারে।

এছাড়াও, উত্তর প্রদেশে একটি নিম্নচাপ তৈরি হয়েছে যা অক্ষরেখা ধরে রাজস্থান থেকে ঝাড়খন্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত আসবে। এর জেরেই এই নিম্নচাপ ও অক্ষরেখার প্রভাব থাকবে মধ্য প্রদেশ, ছত্তীসগঢ়, বিহার, ঝাড়খন্ডে। এখানে এদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মৎস্যজীবীদের মাছ ধরতে যাওয়ার আগে সাবধানতা অবলম্বন করার ইঙ্গিত দিয়েছে এবং যেহেতু জলস্তর বাড়তে পারে তাই মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার অভ্যাস দিয়েছে আবহাওয়া দপ্তর। তবে , আশা করা যাচ্ছে, আগামীকাল অর্থাৎ সোমবার থেকে আকাশের মুখে আলো ফুটবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media