Hoop News

Weather Update: ঘূর্ণাবর্তের জেরে ফের দুর্যোগ! দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ঝেঁপে নামবে বৃষ্টি

সপ্তাহের শুরুতেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস জারি করে দিল আলিপুর আবহাওয়া দফতর। সোমবার সকাল থেকেই আকাশ কালো মেঘে ঢেকে রয়েছে, তারসঙ্গে এক পশলা বৃষ্টিও হয়ে গেছে, আজ এবং আগামী কয়েক দিন কলকাতার সহ দক্ষিণবঙ্গে বিভিন্ন জায়গাতে বজ্র বিদ্যুৎসহ মেঘের আনাগোনা থাকবে। আজ থেকে জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাদ যাবে না, কলকাতার শহর তাই কলকাতায় যারা কাজের উদ্দেশ্যে  বেরোচ্ছেন তারা অবশ্যই হাতে একটা ছাতা রাখবেন।

ঘূর্ণাবর্ত তৈরি হয়েছেঃ

মৌসম ভবনের পূর্বাভাস বলছে, কলকাতা শহর সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে বৃষ্টি হবে, আগামী কয়েক দিন গাঙ্গেয় বাংলায় একটা ঘুর্নাবর্ত তৈরি হয়েছে, যার প্রভাবে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে বলে জানানো হচ্ছে, পূর্ব উত্তরপ্রদেশে একটি ঘূর্ণাবর্তর কারণে মেঘাচ্ছন্ন পরিস্থিতি তৈরি হবে বলে জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

বাড়ি থেকে যদি অফিসের কাজে বেরোনোর থাকে, তাহলে অবশ্যই জেনে নিন যে সপ্তাহের শুরুতে কেমন আবহাওয়া থাকবে, আলিপুর আবহাওয়া অফিসের তরফ থেকে জানানো হচ্ছে যে, কলকাতার সহ বীরভূম, মুর্শিদাবাদ, দুই বর্ধমান, মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে তা জানতে অবশ্যই আপনাকে জানতে হবে যে, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা যেমন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা এবং দুই দিনাজপুর এছাড়া জলপাইগুড়ি জেলায় বৃষ্টি হতে পারে।

Related Articles