Hoop TechHoop Trending

ব্যাপক সস্তায় বাজারে আসতে চলেছে দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, পড়ুন বিস্তারিত

জনপ্রিয় বাইক মেকার সংস্থা Piaggo ইন্ডিয়া এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও দিয়েগো গ্রাফি জানিয়ে দিলো খুব তাড়াতাড়ি ভারতের বাজারে একটি Vespa নামক ইলেকট্রিক স্কুটার আসবে। এই Vespa ইলেকট্রিক স্কুটার ইতিমধ্যেই ইউরোপের মার্কেটে পাওয়া যায়। কিন্তু এটি এখন অব্দি ভারতে লঞ্চ হয়নি। তবে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর জানিয়ে দিয়েছে তারা তাদের Vespa ইলেকট্রিক স্কুটার ভারতীয় গ্রাহকদের চাহিদামত মডিফাই করে ভারতে লঞ্চ করবে খুব শীঘ্রই। এই ইলেকট্রিক স্কুটার ভারতীয় গ্রাহকদের পছন্দ ও ভারতীয় মার্কেট এর চাহিদা অনুযায়ী বানানো হবে।

কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে, “ভারতে যে Vespa ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে তাতে ইউরোপের স্কুটারের ডিজাইন ও টেকনোলজি ব্যবহার করা হবে। কিন্তু এর কাজ করা হবে ভারতের বাজারে। ভারতের মার্কেট এর প্রোডাক্ট বিক্রি করার জন্য আমরা বাইরে থেকে জিনিস আনতে চাই না। ভারতের জিনিস ভারতে তৈরি হবে এবং ভারতীয় মার্কেট এর চাহিদা অনুযায়ী তৈরি হবে।”

ইউরোপীয় মার্কেটে এখন যে Vespa ইলেকট্রিক স্কুটার পাওয়া যায় তাতে একটি ডিসি ইলেকট্রিক মোটর ব্যবহার করা হয় যা ৪ KWh পাওয়ার ও ২০০ Nm টর্ক উৎপন্ন করতে পারে। এই ইলেক্ট্রিক স্কুটি তে দুই ধরনের রাইডিং মোড আছে। এই ইলেকট্রিক স্কুটি আবার স্মার্ট স্কুটি। আপনি আপনার স্মার্টফোনের সাথে এই ইলেকট্রিক স্কুটি একটি অ্যাপের মাধ্যমে কানেক্ট করতে পারবেন। স্কুটিতে একটি টিএফটি স্ক্রিন আছে যাতে রাইডার ফোন বা মেসেজ এলে দেখতে পাবে।

এছাড়া এই স্কুটির সাথে একটি ভয়েস অ্যাক্টিভেটেড হেলমেট পাওয়া যায় যাতে আপনি ভয়েস কমান্ড দিলে স্কুটি সেই কাজ করবে। এরপর ভারতের বাজারে এই ইলেকট্রিক স্কুটি লঞ্চ হলে, তাতে কি কি পরিবর্তন আসবে সেটাই দেখার। তবে এটা নিশ্চিত যা আসতে চলেছে তা ভারতের বাজারে প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটি হবে এবং অত্যাধুনিক টেকনোলজিতে ঠাসা থাকবে। তবে এই স্কুটি ভারতে লঞ্চ হতে কমপক্ষে ২ বছর এখনো লাগবে।

Related Articles