Hoop NewsHoop Trending

Gold Price Today: সোমবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

মাঘমাস মানেই বাঙালির বিয়ের মরশুম। আর এই সময় ভিড় জমে গয়নার দোকানে। বিয়ের কেনাকাটার পাশাপাশি সোনায় নিয়োগ করতেও এগিয়ে আসেন অনেকেই। বিশেষজ্ঞদের মতে করোনাকালীন সময় থেকেই সোনায় অর্থ বিনিয়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে লগ্নিকারী থেকে সাধারণ মানুষের মধ্যে। তাই সোনার বাজারের গতিপথ সকলের কাছেই গুরুত্বপূর্ণ।

গত সপ্তাহে সোনার দামে পতন ঘটলেও সপ্তাহের শুরুতে বাজার খুলতেই কিছুটা বৃদ্ধি পেলে সোনার দাম। এদিন যেমন ২৪ ক্যারেট সোনার দাম ৫৭ হাজারের গন্ডি থেকে নামেনি। তেমনই রবিবারের তুলনায় কিছুটা বেড়েছে ২২ ক্যারেট সোনার দাম। অন্যদিকে সপ্তাহের শুরুতে পরিবর্তন ঘটেনি রূপার দামে। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৩.০১.২০২৩-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২২.০২.২০২৩-রবিবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,০৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,২৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৩.০১.২০২৩-সোমবার)

৭২,৩০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০২.২০২৩-রবিবার)

৭২,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি

০০ টাকা প্ৰতি কেজি

এদিন বিশ্ব বাজারেও সোনার দামে কিছুটা বৃদ্ধি ঘটেছে। সোমবার বিশ্ব বাজারে আজ স্পট গোল্ডের দাম রয়েছে ১,৯২৪.৩৫ মার্কিন ডলার। এছাড়াও ভারতীয় শেয়ার বাজারে টাইটান কোম্পানির শেয়ারের দাম হয়েছে ২,৩৫৬.৬৫ টাকা। এছাড়াও পিসি জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ৬৫.১০ টাকা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা