whatsapp channel

বদলে যাচ্ছে রান্নার গ্যাস বুকিং-এর নিয়ম, জেনে নিন নতুন নিয়ম ও খুঁটিনাটি

রান্নার গ্যাস উচ্চবিত্ত মধ্যবিত্ত নিম্নবিত্তের অতি প্রয়োজনীয় দ্রবাদি। এবার গ্যাস বুকিং এ এল বিপুল পরিবর্তন । ভারতীয় ইন্ডেন রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং এর ক্ষেত্রে আগামী মাস অর্থাৎ নভেম্বর মাস থেকে…

Avatar

HoopHaap Digital Media

রান্নার গ্যাস উচ্চবিত্ত মধ্যবিত্ত নিম্নবিত্তের অতি প্রয়োজনীয় দ্রবাদি। এবার গ্যাস বুকিং এ এল বিপুল পরিবর্তন । ভারতীয় ইন্ডেন রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং এর ক্ষেত্রে আগামী মাস অর্থাৎ নভেম্বর মাস থেকে বেশ কিছু পরিবর্তন আসছে । একটি সংবাদ সূত্রে জানা গিয়েছে, বদল হচ্ছে আইভিআরএস পদ্ধতিতে যে নম্বরে গ্যাস বুক করা হয় সেই ফোন নাম্বার পরিবর্তন করা হচ্ছে।

তাছাড়া প্রতিটি গ্রাহককে একটি নির্দিষ্ট মোবাইল নম্বর সংস্থায় নথিভূক্তত করে রাখতে হবে। আগে গ্যাস বুকিং এ নির্দিষ্ট নম্বর না দিলেও হতো কিন্তু এখন যেটা না থাকলেও চলে। এর ফলে নথিভূক্ত নম্বরটি থেকেই শুধু গ্যাস বুকিং করতে হবে।

উল্লেখ্য যারা আগে থেকে মোবাইল নম্বর দিয়ে গ্যাসের অফিসে নথিভূক্ত করা রয়েছে। তাদের আর দ্বিতীয়বার নথিভূক্ত করার প্রয়োজন নেই। ইন্ডিয়ান গ্যাসের সূত্র জানা গিয়েছে, সারাদেশে গ্যাস বুক করতে হবে শুধু মাত্র এই নিম্নলিখিত ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরটিতে। ইতিমধ্যে ভারতের কিছু স্থানে অবশ্য পরীক্ষামূলকভাবে এই নম্বরটি চালু হয়ে গিয়েছে।

তবে কোথাও কোথাও প্রাথমিক সমস্যা এড়াতে আগামী কিছুদিন পুরনো নম্বরটিও চালু রাখার কথা ভাবা হয়েছে। সব জায়গায় নয়। গ্রাহকের সুবিধার্থে এই ব্যবস্থা করা হয়েছে। এই নতুন ব্যবস্থা নভেম্বর মাস থেকে বাধ্যতামূলক ভাবে চালু হবে। সিলিন্ডার ডেলিভারির ক্ষেত্রে আসবে নতুন নিয়ম। সিলিন্ডার ডেলিভারি দিতে এলে এবার থেকে ডেলিভারি বয়কে ডেলিভারি অথেন্টিকেশন কোড বলতে হবে। যদি এই কোড না বলা হয় তাহলে ডেলিভারি হবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media