Hoop NewsHoop Trending

LPG Price Update: নতুন বছরের শুরুতেই কমল রান্নার গ্যাসের দাম!

দিনের পর দিন মহার্ঘ হচ্ছে রান্নার গ্যাস। পেট্রোপণ্যের সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে এলপিজি-র দাম। এই অবস্থায় পড়েই নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তদের। রান্নাঘরের হেঁসেলে একপ্রকার আগুন লাগার ঘটনা। কিভাবে হবে রান্না, কিভাবে ভরবে পেট, কিভাবে বেঁচে থাকা যাবে? এই প্রশ্ন এখন মানুষের চোখেমুখে। আর এর মাঝেই সুখবর এল নতুন বছরে। ইংরেজি নববর্ষে সাধারণ নাগকরিককে উপহার দিল সরকার। একধাক্কায় অনেকটাই কমল রান্নার গ্যাসের দাম।

২০২৩-এর শুরুতেই সিলিন্ডার প্রতি ৬৫ টাকা দাম কমল রান্নার গ্যাসের। তবে ঘটনাটি ভারতের নয়, বাংলাদেশের। নতুন বছরের শুরুতেই বাংলাদেশের কেন্দ্রীয় সরকার এই উপহার দিল দেশবাসীকে। এই খবর জানিয়েছেন বিইআরসি-র চেয়ারম্যান আব্দুল জলিল। তার ঘোষণা অনুযায়ী এবার থেকে সেদেশে ১২ কেজির সিলিন্ডার কিনতে সাধারণ নাগরিককে গুনতে হবে ১২৩২ বাংলাদেশি টাকা। সোমবার থেকেই এই নতুন দাম লাগু হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গতবছর ডিসেম্বরেই সেদেশে বেড়েছিল গ্যাসের দাম। গত মাসে ৪৬ টাকা বৃদ্ধি পেয়েছিল এলপিজি-র দাম। দাম বেড়ে হয়েছিল ১২৯৭ টাকা। আর নতুন বছরের শুরুতেই কমল দাম। স্বভাবতই বাংলাদেশের নাগরিকদের মধ্যে বইছে খুশির বাতাস। তবে শুধু রান্নার গ্যাস নয়, গাড়িতে ব্যবহৃত গ্যাসের ক্ষেত্রেও পরিবর্তন এসেছে বলে জানা গেছে। প্রতি লিটার অটোগ্যাসের দাম ৫৭.৫৫ টাকা থেকে কমে হয়েছে ৫৫.৯২ টাকা।

এদিকে নতুন বছরেও ভারতে রান্নার গ্যাসের দামের বৃদ্ধি অব্যহত রয়েছে। পয়লা জানুয়ারি থেকেই গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি হয়েছে। সিলিন্ডার প্রতি দাম ২৫ টাকা বেড়ে গিয়েছে। দিল্লি, মুম্বই, পাটনা ও কলকাতা-সহ সব শহরেই গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে। তবে এই মূল্যবৃদ্ধি কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রেই।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা