whatsapp channel

ব্যয়বহুল বিয়ের আড়ালে লুকিয়ে রহস্য, সাহসিকতার সীমা অতিক্রম করলো এই ওয়েব সিরিজ

বর্তমান যুগে ব্যস্ততায় নিজেদের ডুবিয়ে রাখতে ভালোবাসে মানুষজন। আর এই ব্যস্ততার মাঝে মানুষের হাতে সময় খুব কম। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে হলে গিয়ে সিনেমা দেখার সময় সর্বদা থাকে না সাধারণদের কাছে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বর্তমান যুগে ব্যস্ততায় নিজেদের ডুবিয়ে রাখতে ভালোবাসে মানুষজন। আর এই ব্যস্ততার মাঝে মানুষের হাতে সময় খুব কম। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে হলে গিয়ে সিনেমা দেখার সময় সর্বদা থাকে না সাধারণদের কাছে। আর সেই জন্যই বর্তমান প্রজন্ম ক্রমাগত ঝুঁকছে ওয়েব সিরিজের দিকে। বাড়িতে বসে নিজেদের অবসরে আরাম করে নিজেদের ফোনে কিংবা টিভিতে সিনেমা কিংবা ওয়েব সিরিজ দেখতেই পছন্দ করছেন তারা। বলাই বাহুল্য, লকডাউনের পরবর্তী সময় থেকে এই মুহূর্তে ওবেব প্ল্যাটফর্মগুলির দর্শক সংখ্যা বেড়ে গিয়েছে অনেকগুণ।

Advertisements

আর সেক্ষেত্রে নিজেদের দর্শকদের মন রাখতে ওয়েব প্ল্যাটফর্মগুলিও একের পর এক বোল্ড ওয়েব সিরিজ নিয়ে আসছে। সেইসমস্ত প্লাটফর্মগুলির মধ্যে ‘উল্লু’, ‘কোকু’, ‘আমাজন প্রাইম’ হল অন্যতম। সম্প্রতি আমাজন প্রাইমের একটি ওয়েবসিরিজ বেশ নজর কেড়েছে দর্শকদের। এই সিরিজটি হল, ‘মেড ইন হেভেন’। এই রোমান্টিক ড্রামা ওয়েব সিরিজটি ২০১৯ সালে অ্যামাজন প্রাইম ভিডিওতে প্রিমিয়ার হয়েছিল।

Advertisements

এই সিরিজের গল্প একটু অন্যরকম। যে কারণেই শুরু থেকে এখনো অব্দি সিরিজের জনপ্রিয়তা রয়েছে তুঙ্গে। সিরিজটি তারা এবং করণের জীবন বর্ণনা করে। এই যুগল দেশের রাজধানী দিল্লিতে বিবাহ পরিকল্পনাকারী ‘মেড ইন হেভেন’ নামে একটি সংস্থা চালায়। এই সিরিজে আজকের ভারতকে পুরানো এবং নতুনের সংমিশ্রণ হিসাবে চিত্রিত করে। এখানে বিয়ের মাধ্যমে ঐতিহ্য এবং আধুনিক আকাঙ্খাগুলির দ্বন্দ্ব দেখা দিয়েছে। সিরিজটির মধ্যে দিয়ে দেখানো হয়েছে কীভাবে জমকালো এবং ব্যয়বহুল বিবাহের অন্তরালে লুকিয়ে থাকে কত হীনতা, ব্যথা-বেদনা। এই সিরিজের একাধিক অংশে রয়েছে বোল্ড দৃশ্য। এইসব দৃশ্যে প্রাপ্তবয়স্কদের জন্য অনেক অংশ রেস্ট্রিক্টেড করা হয়েছে।

Advertisements

এই ওয়েবসিরিজে অভিনয় করেছেন অর্জুন মাথুর, শোভিতা ধুলিপালা, জিম সার্ব, শশাঙ্ক অরোরা, কাল্কি কেকল্যাঁ এবং শিবানী রঘুবংশী৷ বিগ ফ্যাট ইন্ডিয়ান ওয়েডিং-এ সিরিজের ডার্ক টেকের প্রশংসা করে বেশ কিছু সমালোচক এবং অনলাইন রিভিউর কাছে সিরিজটি ব্যাপকভাবে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে। সমালোচকরা মনে করেন দিল্লির উপর নির্মিত মানব প্রকৃতি এবং বৃহত্তর সামাজিক গতিশীলতা খুব ভালোভাবে তুলে ধরতে পেরেছে।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা