ব্যাপক সস্তায় বাজারে আসতে চলেছে মাহিন্দ্রার ইলেকট্রিক গাড়ি, পড়ুন বিস্তারিত

Avatar

HoopHaap Digital Media

বর্তমানে বিশ্বের বেশিরভাগ অটোমোবাইল ইন্ডাস্ট্রি ইলেকট্রিক গাড়ি তৈরীর ওপর জোর দিচ্ছে। পেট্রোল ও ডিজেলের সীমিত পরিমাণ এবং পরিবেশ দূষণ রোধ করতে আমাদের ভবিষ্যৎ ইলেকট্রিক গাড়ি। এবার ভারতের বাজারে জনপ্রিয় অটোমোবাইল মেকার কোম্পানি মাহিন্দ্রা তাদের ইলেকট্রিক গাড়ি eKUV100 লঞ্চ করছে। সূত্র মারফত জানা গিয়েছে আগামী তিন মাসের মধ্যেই মাহিন্দ্রা ইলেকট্রিক গাড়ি eKUV100 লঞ্চ হয়ে যাবে।

প্রথমবার, Mahindra eKUV100 দেখা গিয়েছিল Auto Expo 2020 অনুষ্ঠানে। তখন থেকেই গ্রাহকরা এই গাড়ি কেনার জন্য খুবই উৎসাহিত হয়ে আছে। কোম্পানি দাবি করেছে দেশে আর কেউ এত কম মূল্যে এত ভালো স্পেসিফিকেশনের ইলেকট্রিক গাড়ি দিতে পারবে না। Auto Expo 2020 অনুষ্ঠানে কোম্পানি তাদের Mahindra eKUV100 এর দাম ঘোষণা করে দিয়েছিল। এই গাড়িটির দিল্লিতে এক্স শোরুম মূল্য মাত্র ৮.২৫ লাখ টাকা।

এবার, Mahindra eKUV100 গাড়িটির স্পেসিফিকেশন সম্বন্ধে জেনে নেওয়া যাক। এই ইলেকট্রিক গাড়িতে ৪০ কিলোওয়াটের একটি মোটর আছে যা ৫৩ bhp পাওয়ার ও ১২০ Nm টর্ক উৎপন্ন করতে পারে। এই গাড়িতে অটোমেটিক ট্রান্সমিশন গিয়ার বক্স দেখা যাবে। এছাড়াও এই গাড়িতে বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তি যেমন কি লেস এন্ট্রি, ক্রুজ কন্ট্রোল, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, চাইল্ড সেফটি লক ইত্যাদি পাওয়া যাবে।

Mahindra eKUV100 গাড়িতে ১৫.৯ কিলোওয়াটের একটি লিথিয়াম আয়ন ব্যাটারি আছে। একবার এই ব্যাটারি চার্জ করলে গাড়ি প্রায় ১২০ কিলোমিটার অব্দি পথ অতিক্রম করতে পারবে। ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকায় চার্জ হতেও সময় নেবে না বেশি। আপনি যদি এই মুহূর্তে একটি ইলেকট্রিক গাড়ি কিনতে চান তাহলে সবচেয়ে কম মূল্যে এই Mahindra eKUV100 গাড়িটি আপনার কাছে পারফেক্ট অপশন হতে পারে।

Avatar

Leave a Comment