whatsapp channel

Lifestyle: পুরানো হাওয়াই চপ্পল দিয়েই সাজিয়ে ফেলুন ঘর, লিভিং রুম হবে আরও আকর্ষণীয়

ঘরের মধ্যে হাঁটাহাঁটি হোক, কিংবা বাড়ির সামনে পায়চারি; কাছেপিঠে বাজার করতেও কাজে লাগে ফ্লিপ ফ্লপ বা হাওয়াই চটি। দামেও সস্তা, পরতেও বেশ আরামদায়ক। তাই বাঙালির রোজনামচায় হাওয়াই চটির জুড়ি মেলা…

Avatar

HoopHaap Digital Media

ঘরের মধ্যে হাঁটাহাঁটি হোক, কিংবা বাড়ির সামনে পায়চারি; কাছেপিঠে বাজার করতেও কাজে লাগে ফ্লিপ ফ্লপ বা হাওয়াই চটি। দামেও সস্তা, পরতেও বেশ আরামদায়ক। তাই বাঙালির রোজনামচায় হাওয়াই চটির জুড়ি মেলা ভার। এককথায় চটি ব্যবহার হয়না, এমন বাড়ি নেই বললেই চলে। তবে সেই চটি ছিঁড়ে গেলেও কেউ কেউ আমরা সেটিকে সেলাই করে ব্যবহার করি। কেউ আবার সেই ছিঁড়ে যাওয়া চটি ফেলে দেন। কিন্তু আর নয়, এবার ছেঁড়া চটি দিয়েই হবে গৃহস্থালির নানান কাজ।

ছেঁড়া হাওয়াই চটি আবার কি কাজে লাগবে? এটাই ভাবছেন তো? দাঁড়ান দাঁড়ান। শুনুন তবে দু’কথা। এরপর থেকে বারবার ব্যবহার করা পুরনো ছেঁড়া চপ্পল আর ফেলে দেওয়া চলবে না। কারণ এই ছেঁড়া চটি নানা ভাবে নানা কাজে ব্যবহার করা যেতে পারে। প্রথমত, সবার বাড়িতেই হালকা থেকে ভারী কমবেশি নানা রকমের আসবাবপত্র থাকে। অনেক সময় ভারী আসবাব ঠেলে একদিক থেকে আরেক দিকে সরাতে হয়। আর এই কাজ করতে গেলেই মেঝেতে হয়ে যায় বিশ্রী ঘষা দাগ। তবে এই বিষয়ে সমাধান দিতে পারে ছেঁড়া হাওয়াই চটি। পুরনো স্লিপার গোল করে কেটে আসবাবের পায়ায় আটকে দিলেই আর মেঝের সঙ্গে ঘষা লাগবে না আসবাবপত্রের সঙ্গে। ফলে আর হবেনা মেঝেতে দাগের সমস্যা।

এছাড়াও আমাদের সকলেরই কমবেশি ইচ্ছে থাকে, বাড়িতে একটি ফুলের বাগান তৈরির। অবসর সময়ে কেই বা না চায় বাগানে গিয়ে সময় কাটাতে। আর এখানেও কাজে লাগবে আপনার ছিঁড়ে যাওয়া হাওয়াই চটি। চটি উল্টো করে ঝুলিয়ে তার মধ্যে ছোট ছোট টব ঝুলিয়ে দিলে দারুণ দেখতে লাগবে। তাছাড়া বিষয়টা একটু অভিনবও হবে। বিশেষ করে যাঁরা বাগান করতে ভালোবাসেন তাঁদের এই আইডিয়া নিশ্চয়ই ভাল লাগবে। ছেঁড়া বাতিল চপ্পল দিয়ে কিন্তু দারুণ স্টাইলে ঘরও সাজানো যায়। চটি থেকেই বানিয়ে ফেলতে পারেন নানান শো-পিস। লিভিং রুমে এই অন্য ধাঁচের ঘর সাজানোর জিনিস দেখলে সবার সেদিকে চোখ যাবেই।

তাই যদি শুধুমাত্র পুরনো হয়ে গিয়েছে বা হালকা ছিঁড়ে গেছে বলেই চটি ফেলে দেওয়ার কথা মাথায় আসে তাহলে আরও একবার ভেবে দেখার সময় এসেছে। পুরনো চপ্পল পুরনো জিনস দিয়ে বা অন্য অনেক সামগ্রী দিয়ে আবার নতুন করে সাজিয়ে নেওয়া যেতে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media