whatsapp channel

আপনার সঙ্গী কি সর্বদা তার প্রাক্তন সম্পর্কে কথা বলে, জেনে নিন সমস্যা সমাধানের সহজ উপায়

অতীত সবসময়ের জন্য অন্ধকার, তাকে খোঁড়া মানে আরও অন্ধকারে ডুবে যাওয়া। কারণ, অতীত হাতড়ে কিছুই পাওয়া যায় না, শুধুই চিন্তা, দুঃখ ছাড়া। তাই অতীত নয়, সবসময় উচিত বর্তমানকে মধুময় করে…

Avatar

Advertisements
Advertisements

অতীত সবসময়ের জন্য অন্ধকার, তাকে খোঁড়া মানে আরও অন্ধকারে ডুবে যাওয়া। কারণ, অতীত হাতড়ে কিছুই পাওয়া যায় না, শুধুই চিন্তা, দুঃখ ছাড়া। তাই অতীত নয়, সবসময় উচিত বর্তমানকে মধুময় করে তোলা, এতে করে যখন অতীত নিয়ে ভাববেন দেখবেন সুখ সাগরে ডুব দিয়েছেন। যাইহোক, দাম্পত্য জীবনে বা প্রেমের জীবনে যদি আপনার সঙ্গী সবসময় আপনার বা তার নিজের অতীত সম্পর্কে কথা বলে, তাহলে আপনার সমস্যা হতে পারে। আপনার সামনেও যদি এমন পরিস্থিতি আসে, তাহলে জেনে নিন তা মোকাবেলার সহজ উপায়।

Advertisements

১) প্রথমেই ‘না’ বলুন পার্টনারকে (Stop digging past)। সরাসরি বলুন দুজনের মাঝে কোনো অতীত নয়। যাই হয়ে যাক, সেটার অস্তিত্ব আর নেই, তাই অতীতের কোনো বিষয় নিয়ে আলোচনা নয়, বিশেষ করে পূর্বের প্রেম বা দাম্পত্য জীবন নিয়ে একেবারেই আলোচনা, ঝগড়া নয়।

Advertisements

২) না শোনার ভান করুন।যদি অতীত নিয়ে কথা বলে পার্টনার। এবং আপনি বারণ করার পরেও একই কাজ করে, তাহলে আপনাকে না শোনার ভান করতে হবে। যখনই পাত্তা দেবেন না তখনই পার্টনার চুপ হয়ে যাবে।

Advertisements

৩) পার্টনারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন, এতে করে দুজনের মন ভালো থাকবে। আনন্দে মন ভরে উঠবে। দুজনে ডিনার প্ল্যান করুন, বাইকে করে লং ড্রাইভে যান, ভালো মন্দ রান্না করুন। সঙ্গীর যত্ন নিন, বিছানায় ঝড় তুলুন, দেখবেন অতীত এমনিতেই ফিকে হয়ে যাবে।

Advertisements

৪) চেষ্টা করুন ভবিষ্যতের কথা বলতে। ভবিষ্যত নিয়ে নানান সুন্দর প্ল্যান করুন। ঘুরতে যাওয়ার প্ল্যান করুন, ফ্যামিলি প্ল্যান করুন।

whatsapp logo
Advertisements