Hoop Life

Vastu Tips: মনের ইচ্ছা পূরণ করতে তুলসীর এই বিশেষ উপায়গুলি অবশ্যই অনুসরণ করুন

প্রত্যেকটি হিন্দু বাড়িতেই তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। পূজো হওয়া ছাড়াও এই গাছটি হাজারো ঔষধি গুণে আছে। তুলসী গাছ শুধু আপনার আঙিনার সৌন্দর্যই বাড়ায় না, বা আপনার বাড়ির পরিবেশ বাঁচায়, তাই না, মা লক্ষ্মীর আশীর্বাদও নিয়ে আসে। কথিত আছে, যে নিয়ম অনুযায়ী, তুলসী গাছের পুজো করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সুখের বসবাস। এমন পরিস্থিতিতে তুলসী পূজা করার সময় কিছু সাবধানতা অবলম্বন করা উচিত, তবেই ধন সম্পত্তি বাড়বে৷

হিন্দু ধর্ম শাস্ত্র অনুসারে, দেবী মা লক্ষ্মী তুলসীতে থাকেন বলে বিশ্বাস করা হয় এবং তাই নিয়ম অনুসারে, তুলসীর পূজা করা উচিত। না হলেই সমস্যা হবে। মা লক্ষ্মী মনে করে তুলসীকে পুজো করলে মা প্রসন্ন হন এবং মানুষের উপর আশীর্বাদ বর্ষণ করেন। সকালে তুলসীকে জল নিবেদন করা হয়। তবে সন্ধ্যায় জল দেবেন না, তবে মহা বিপদ হতে পারে। তবে সন্ধ্যায় সূর্যাস্তের পর তুলসীতে ঘি এর প্রদীপ জ্বালাতে হবে। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন।

যদি মেয়ের বিয়ে না দিতে পারেন, তবে নিয়মিত তুলসীতে হাত দিয়ে জল নিবেদন করা শুরু করুন। জল নিবেদনের পর তুলসীকে আপনার মনের কামনা বাসনার কথা বলুন। দীর্ঘদিন ধরে অনেক চেষ্টা করেও যদি আপনার কোনো ইচ্ছা পূরণ না হয়, তাহলে একটি পিতলের পাত্রে জল নিয়ে তাতে ৪-৫টি তুলসী পাতা দিন। দেখবেন ইচ্ছা পুর্ন হবে। এইভাবে তুলসীগাছ আবশ্যই পুজো করুন।

whatsapp logo