whatsapp channel

Skin Care Tips: ঘাড় কনুইয়ের কালো দাগ দূর করুন ঘরোয়া উপায়ে

যদি নিজেকে সুন্দর করতে চান, তাহলে অবশ্যই গলায়, পিঠে যে কালো কালো দাগ আছে। সেই কালো দাগকে কিন্তু আপনি সহজে দূর করতে পারেন মাত্র তিনটি স্টেপ ফলো করে আর পার্লারে…

Avatar

Shreya Chatterjee

যদি নিজেকে সুন্দর করতে চান, তাহলে অবশ্যই গলায়, পিঠে যে কালো কালো দাগ আছে। সেই কালো দাগকে কিন্তু আপনি সহজে দূর করতে পারেন মাত্র তিনটি স্টেপ ফলো করে আর পার্লারে যেতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি কিন্তু একেবারে ফর্সা সুন্দর পরিষ্কার ত্বক পেয়ে যাবে। বাড়িতে থাকা মাত্র তিনটি উপকরণ আপনি যদি নিয়মিত ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক পরিষ্কার দুধের মতন ফর্সা হয়ে গেছে।

প্রথমেই যে জিনিসটি ব্যবহার করতে হবে সেটি হল পাতিলেবু। আমরা অনেকেই জানি, পাতিলেবুর মধ্যে থাকে অ্যাসিড। যা কালো দাগ দূর করতে সাহায্য করে পাতিলেবুকে খুব ভালো করে ঘষে ঘষে লাগিয়ে অন্তত আধঘন্টা রেখে দিন। পুজোর আগে যদি অন্তত সপ্তাহে দুদিন লাগাতে পারেন, তাহলেই আপনি নিজের শরীরের পরিবর্তন লক্ষ্য করতে পারবেন।

আরেকটা যে জিনিস নিয়মিত ব্যবহার করতে পারেন সেটি হল আলুর রস। রাত্রিবেলা শুতে যাওয়ার সময় বলা হাত-পা খুব ভালো করে পরিষ্কার করে নিয়ে এক টুকরো আলু যদি ঘষে ঘষে লাগিয়ে অন্তত এক ঘন্টা রেখে বা যদি লাগিয়ে শুয়েও পড়তে পারেন, তাহলেও অসুবিধা নেই, সকাল বেলা ঘুম থেকে উঠে পরিষ্কার করে নিলেই একেবারে দেখবেন।

যদি সারা শরীরের কালো দাগ দূর করতে চান, তাহলে নারকেল তেল ভীষণ ভালো। আমরা অনেকেই জানি না, নারকেল তেল শুধুমাত্র চুলেই ব্যবহার করেন অনেকে কিন্তু তারা যদি কালো দাগের উপরে রীতি মতন প্রতিদিন ভালো করে নারকেল তেল লাগাতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক ভীষণ সুন্দর পরিষ্কার ঝকঝকে হবে।

টমেটো রসের সঙ্গে পরিমাণমতো, আলুর রস, পাতিলেবুর রস, মুসুর ডাল পেস্ট ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এরমধ্যে মিশিয়ে ঘাড়ে, পিঠে, হাতে, গলায় ভালো করে লাগিয়ে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক