whatsapp channel

মুখ থেকে মেক-আপ সহজেই তুলতে বাড়িতে বানিয়ে ফেলুন ৫টি মেক-আপ রিমুভার

বিয়ে বাড়ির পার্টি মেকআপ কিংবা রোজ অফিসে যাওয়ার সময় হালকা মেকআপ বাড়ি ফিরে এসে যে কোন মেকআপ তুলে তবেই রাতে বিছানায় শুতে যেতে হয়। না হলে নানান রকমের সমস্যা হতে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বিয়ে বাড়ির পার্টি মেকআপ কিংবা রোজ অফিসে যাওয়ার সময় হালকা মেকআপ বাড়ি ফিরে এসে যে কোন মেকআপ তুলে তবেই রাতে বিছানায় শুতে যেতে হয়। না হলে নানান রকমের সমস্যা হতে পারে। বাজার চলতি মেকআপ মুখের মধ্যে বেশিক্ষণ আটকে থাকলে মুখে ব্রণ ও ফুসকুড়ি এমনকি নানান রকমের গুরুতর সমস্যার সম্মুখীন হতে পারেন আপনিও।

Advertisements

এই মেক-আপ তোলার জন্য বাজারে অনেক নামিদামি ব্র্যান্ডের প্রোডাক্টের মেকআপ রিমুভার আছে যদি আপনি চান এই সমস্ত ব্যবহার না করে একেবারে ঘরোয়া পদ্ধতিতে মেকআপ তুলবেন তাহলে আপনার রান্নাঘরে একটু ঘুরপাক খেলেই আপনি হাতের কাছে কয়েকটি প্রাকৃতিক উপাদান পেয়ে যাবেন। যা দিয়ে খুব সহজেই আপনার মেকআপ একেবারে রিমুভ হয়ে যাবে।

Advertisements

১) কাঁচা দুধ: তুলোর মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ নিয়ে যদি মেকাপের ওপর ঘষে ঘষে লাগানো যায় তাহলে অনায়াসে মেকআপ তুলোর মধ্যে চলে আসে। কাঁচা দুধ ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান মেকআপ তোলার সাথে সাথে কাঁচা দুধ অনেক নরম এবং মখমলে করবে।

Advertisements

২) নারকেল তেল: তুলোর মধ্যে কয়েক ফোঁটা নারকেল তেল মিশিয়ে নিয়ে গোটা মুখের মধ্যে বেশ খানিকক্ষন ধরে লাগিয়ে রেখে দিন। তারপর সেগুলো সাহায্যে যেখানে বেশি মেকাপ আছে চোখের ওপরে গালের দুপাশে, থুতনিতে, ঠোঁটের ওপরে সুন্দর করে মুছে নিলেই খুব সহজে মেকআপ রিমুভার যাবে।

Advertisements

৩) অ্যালোভেরা জেল: মেকআপ রিমুভার জন্য অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন খাঁটি গাছের পাতা থেকে তৈরি অ্যালোভেরা জেল অথবা বাজারচলতি যেকোনো ভালো কোম্পানির অ্যালোভেরা জেল মুখের মধ্যে খানিকক্ষণ লাগিয়ে একটি তুলার সাহায্যে তুলে ফেললে মুখ একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

৪) বেসন: জলের মধ্যে সামান্য বেসন নিয়ে মেকআপ এর ওপরে ক্রমাগত ঘষতে থাকুন। তবে খেয়াল রেখে ঘষবেন খুব আলতো হাতে।

৫) গোলাপজল: মেকআপ তোলার জন্য গোলাপজল অসাধারণ একটি উপাদান। কটন প্যাড এর মধ্যে অথবা তুলোর মধ্যে সামান্য গোলাপজল মিশিয়ে নিয়ে মুখের মধ্যে একটু আলতো হাতে ঘষে লাগালে খুব সহজে মেকআপ রিমুভ হয়ে যায়।

উপরের ৫টি উপাদানের মধ্যে যেটি আপনার কাছে সহজ মনে হবে সেটি দিয়ে খুব সহজেই রাতে শুতে যাওয়ার আগে আপনার মুখমণ্ডলের, গলার, কাঁধের, পিঠের মেকআপ তুলে তবে ঘুমোতে যান। তবে খেয়াল রাখবেন মুখের মেকআপ তোলার পরে অবশ্যই কোন ক্রিম বেসড ময়েশ্চারাইজার লাগিয়ে তবে ঘুমোবেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media