whatsapp channel

শীঘ্রপতনের সমস্যায় ভুগছেন! জেনে নিন এর সহজ সমাধান

শীঘ্রপতন পরিস্থিতি অন্যতম যৌন সমস্যার মধ্যে একটি। নানান রকম বৈজ্ঞানিক রিসার্চ থেকে জানা যায়, বিশ্বব্যাপি প্রায় ৩০ শতাংশ পুরুষ এই সমস্যায় প্রতিনিয়ত ভুগে চলেছেন। প্রতি রাতে শোওয়ার সময় তার মনের…

Avatar

HoopHaap Digital Media

শীঘ্রপতন পরিস্থিতি অন্যতম যৌন সমস্যার মধ্যে একটি। নানান রকম বৈজ্ঞানিক রিসার্চ থেকে জানা যায়, বিশ্বব্যাপি প্রায় ৩০ শতাংশ পুরুষ এই সমস্যায় প্রতিনিয়ত ভুগে চলেছেন। প্রতি রাতে শোওয়ার সময় তার মনের মতন সঙ্গিনীর সঙ্গে সময় কাটানোর সময় ঘটে যায় এই ভয়ংকর ঘটনা। হ্যাঁ, সেই রাতে এমন ঘটনাকে অনেক পুরুষই ভয়ঙ্কর বলেই বর্ণনা করেন।

সম্পর্কের ভিত মজবুত করতে না করতেই এমন অঘটন ঘটলে সম্পর্ক নড়বড়ে হয়ে যেতে পারে। জীবনযাত্রায় অবশ্যই পরিবর্তন আনতে হবে। আমরা প্রত্যেকেই চাকরির জন্য দৌড়ে চলেছি। কখনোই কারো পক্ষেই নিশ্চিন্তে বাড়িতে বসে সময় কাটানো সম্ভব না। বিশেষ করে সংসারের বেশিরভাগ দায়িত্ব যখন পুরুষদের মাথায় নিতে হয়। তখন তাদের পক্ষে নিশ্চিন্তে জীবন কাটানো একেবারেই সম্ভব না। তাই মানসিক চিন্তা, স্ট্রেস, চাকরি বাকরি নিয়ে সমস্যা থাকবেই। অফিসের সমস্যা কখনও বাড়িতে নিয়ে আসবেন না। আপনার সঙ্গিনীর সঙ্গে খোলাখুলি আলোচনা করবেন যদি কোন সমস্যা হয়।

নিয়মিত দশ থেকে কুড়ি মিনিট যোগাভ্যাস করুন। সকলের জন্য একটি ভীষণ গুরুত্বপূর্ণ একটি বিষয়। নিয়মিত পেট পরিষ্কার রাখুন। অনেকেই ভাবেন যে পেট পরিষ্কারের সঙ্গে এর কি সম্পর্ক? কিন্তু যাদের কোষ্ঠকাঠিন্যর সমস্যায় ভোগেন, তাদের পক্ষেই যৌন সমস্যা প্রায়ই দেখা যায়। হালকা খাবারের অভ্যাস করুন। ঘনঘন চা খাওয়া বন্ধ করুন। যদি ধূমপান বা মদ্যপান এর অভ্যাস থাকে অবশ্যই সেগুলো আস্তে আস্তে ত্যাগ করুন। গ্রীন টি বা হারবাল চা যেমন আদা, গোলমরিচ, লবঙ্গ, হলুদ এইসব দিয়ে ফোটানো চা খান।

জিংক জাতীয় খাবার খেতে পারেন। জিংক জাতীয় খাবার পুরুষ টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করে। যা যৌন ক্ষমতা কে অনেক বেশি উন্নত করে। ডাক্তার দেখিয়ে যদি প্রয়োজন মনে করেন জিংক ট্যাবলেট খেতে পারেন অথবা বাড়িতে জিংক জাতীয় খাবার খেতে পারেন। তবে কখনই সঙ্গিনীর থেকে কিছু এড়িয়ে যাওয়া উচিত নয়। দরকার হলে তার সঙ্গে গিয়েই চিকিৎসকের সঙ্গে দেখা করুন।

Avatar