Advertisements

এক লক্ষ ছেলেমেয়ের চাকরি হবে, এসএসসি রায় বিতর্কের মাঝেই ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

এসএসসি দুর্নীতিতে (SSC Scam) হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়ে বাতিল হয়ে গিয়েছে গোটা প্যানেল। পালটা এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে এসএসসি। রায় নিয়ে বিতর্কের মাঝেই এবার কর্মসংস্থান নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যে আরো এক লক্ষ চাকরির আশ্বাস দিয়েছেন তিনি।

বুধবার আউশগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিদ্যুতের চাহিদা যে হারে বাড়ছে, আমি নিজে এত এসি ব্যবহার করি না। বিদ্যুৎ অপচয় করবেন না। বাংলা সারা দেশকে বিদ্যুৎ বিক্রি করবে। দেউচা পাচামি থেকে এক লক্ষ ছেলেমেয়ের চাকরি হবে’। এরপরেই এসএসসি দুর্নীতি নিয়ে মুখ খোলেন তিনি। এর জন্য বিজেপিকেই কাঠগড়ায় তুলে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। তীব্র কটাক্ষ করে তিনি বলেন, চাকরি দেওয়ার ক্ষমতা নেই, চাকরি কেড়ে নেওয়ার ক্ষমতা। কোন দফতর কীভাবে চাকরি দেয় সে বিষয়ে তিনি মাথা ঘামান না। কিন্তু এক্ষেত্রে তাঁর খারাপ লেগেছে।

তিনি আরো বলেন, বিজেপি নেতারা যারা এইসব কেস করছেন তাদের টাকা ফেরত দিতে বলা হলে কি তারা ফেরত দিতে পারবেন? বাংলায় কি সব স্কুল বন্ধ হয়ে যাবে? কোনও শিক্ষক চাকরি করবে না? কোর্ট আটকে দিচ্ছে। যারা মানুষের চাকরি খাচ্ছে, তারা আসামীদের জামিন দিয়ে দিচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি বিচারপতিদের নিয়ে কিছু বলছেন না, তিনি রায় নিয়ে বলছেন। স্ক্রুটিনি করতে দেওয়া যেত, কিন্তু একেবারে ২৬ হাজার চাকরি খাওয়া!

মুখ্যমন্ত্রী জোর গলায় বলেন, সরকারি কর্মচারীরা বিজেপিকে একটিও ভোট দেবেন না। আবার কবে কার চাকরি খেয়ে নেবে। এরা হাইকোর্ট, সিবিআই, এনআইএ কিনে নিয়েছে। তবে সুপ্রিম কোর্টের থেকে এখনো বিচার পাওয়ার আশা রয়েছে বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন, এবার উত্তরপ্রদেশে অখিলেশ ভালো লড়াই করছেন। চেন্নাইতে শূন্য সিট পাবে বিজেপি। কর্ণাটকে আগের বার সব আসন পেলেও এবারে আর পাবে না, বিশ্বাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow