Hoop News

সর্বোচ্চ শাস্তির আবেদন, CBI তদন্তেও আপত্তি নেই, আরজিকর কাণ্ডে চিকিৎসকদের পাশে মুখ্যমন্ত্রী

আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে (RG Kar Medical College Hospital) মহিলা চিকিৎসককে নৃশংস ধর্ষণ এবং খুনের ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। বিভিন্ন জেলায় জেলায় বিচারের দাবিতে বিক্ষোভ শুরু করেছেন চিকিৎসকরা। প্রতিবাদ মিছিল হচ্ছে শহরের বুকে। শিক্ষাঙ্গনেই কেন সুরক্ষিত নেই মেয়েরা? উঠছে প্রশ্ন। সেই সঙ্গে উঠছে সিবিআই তদন্তের দাবিও। এ বিষয়ে সম্প্রতি মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদ মাধ্যমের কাছে মুখ্যমন্ত্রী বলেন, এই মৃত্যুর ঘটনা খুবই নৃশংস, অমানবিক। এই ধরণের মৃত্যুকে সমর্থন জানানো যায় না। জুনিয়র ডাক্তাররা যে দাবি জানাচ্ছেন তা যুক্তিসঙ্গত বলেই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরা যে দাবিগুলি করছেন তার প্রত্যেকটির সঙ্গেই তিনি একমত। গতকাল পর্যন্ত যে দাবি তাঁরা করছিলেন পুলিশ প্রত্যেকটি দাবি মেনে নিয়েছেন। মুখ্যমন্ত্রী জানান, নির্যাতিতা চিকিৎসকের বাবা মায়ের সঙ্গে কথা বলেছেন তিনি। প্রশাসনকে তিনি নির্দেশ দিয়েছেন, ফার্স্ট ট্র্যাক কোর্টে কেস গিয়েছে। যে এই কাণ্ড ঘটিয়েছে তাঁর ক্ষমা নেই। দোষীর সর্বোচ্চ শাস্তির আবেদন জানানো হোক বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

 

মুখ্যমন্ত্রী বলেন, প্রতিটা হাসপাতালে চিকিৎসকদের গায়ে যাতে কেউ হাত না দেয় তার জন্য বসানো হয়েছে পুলিশ ক্যাম্প। তবে হাসপাতালের প্রিন্সিপাল, সুপারেরও দায়িত্ব রয়েছে। অভ্যন্তরীণ নিরাপত্তা দেখা তাদের দায়িত্ব। এরপরেই মুখ্যমন্ত্রী বলেন, ছাত্র সমাজ যদি মনে করে পশ্চিমবঙ্গ সরকারের উপরে তাদের আস্থা নেই তাহলে তারা অন্য যেকোনো এজেন্সির কাছেই যেতে পারেন। এতে তাঁদের কোনো আপত্তি নেই।

মুখ্যমন্ত্রীর কাছে প্রশ্ন রাখা হয়েছিল, সিবিআই তদন্তের ক্ষেত্রেও কি তাঁদের কোনো আপত্তি নেই? উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টই বলেন, তাঁদের কোনো আপত্তি নেই। ঘটনার সঠিক তদন্ত হোক এটাই তাঁরা চান। প্রয়োজনে ফাঁসির আবেদন জানাতে হবে। তিনি ফাঁসির পক্ষে নন, তবে কিছু কিছু ক্ষেত্রে এদের শিক্ষা দেওয়ার জন্য এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া প্রয়োজন বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

Related Articles