Hoop News

‘তোমাদের যে কোনো দরকারে পাশে আছি’, কন্যাশ্রী দিবসে বার্তা মুখ্যমন্ত্রীর

আগামীকাল স্বাধীনতা দিবস। তার আগে মধ্যরাতে রাস্তায় রাস্তায় দখল নেবে মেয়েরা। আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে (RG Kar Medical College Hospital) তরুণী চিকিৎসকের নৃশংস ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে এবং বিচারের দাবিতে রাজ্য জুড়ে সোচ্চার হবেন লক্ষ লক্ষ মহিলারা। উল্লেখযোগ্য ভাবে আজই রাজ্য জুড়ে পালিত হতে চলেছে কন্যাশ্রী দিবস। সকালেই সোশ্যাল মিডিয়ায় ‘কন্যা’দের উদ্দেশে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিলেন পাশে থাকার আশ্বাস।

১৪ ই অগাস্ট রাজ্যে পালিত হচ্ছে কন্যাশ্রী দিবস। রাজ্য সরকারের এই বিশেষ প্রকল্পের উদযাপনে প্রতি বছর এই দিনে পালিত হয় কন্যাশ্রী দিবস। এদিন রাজ্য জুড়ে আয়োজন করা হচ্ছে বিভিন্ন অনুষ্ঠান। কলকাতার ধনধান্য প্রেক্ষাগৃহে বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। তার আগে এদিন সকালে এক্স হ্যান্ডেলে বিশেষ বার্তা দেন তিনি।

নিজের লেখা কবিতার চার লাইন লিখে মুখ্যমন্ত্রী লেখেন, ‘আজ কন্যাশ্রী দিবস। আমার প্রত্যেক কন্যাশ্রীকে জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ২০১৩ সালে আমরাই এটা চালু করেছিলাম। UNESCO তে সেরার শিরোপা পেয়ে সেই কন্যাশ্রী আজ বিশ্বজয়ী। গরিব-বড়লোক নির্বিশেষে রাজ্যের সব মেয়ে এখন কন্যাশ্রী! এই শুভদিনে আমার কন্যাশ্রীদের বলবো, তোমরা এগিয়ে যাও। নিজের নিজের স্বপ্ন পূরণ করো। তোমাদের যে কোনো দরকারে আমি তোমাদের পাশে আছি।’

উল্লেখ্য, ২০১৩ সালের ১৪ অগাস্ট প্রথম কন্যাশ্রী দিবস পালন করা হয় রাজ্যে। তারপর থেকেই প্রতি বছর এদিন কন্যাশ্রী দিবস পালন করা হয়ে থাকে। রাজ্যের বিভিন্ন প্রান্তে কৃতী মেয়েদের সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী। আবার এদিনই রাজ্য জুড়ে রাতে রাস্তায় প্রতিবাদে নামছেন মহিলারা। এ বিষয়ে রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী কটাক্ষ শানিয়ে বলেন, এমন দিনেও রাজ্যে কন্যাশ্রী দিবস পালন বন্ধ করলেন না মুখ্যমন্ত্রী।

Related Articles