Hoop News

ফের বাড়বে যাত্রী ভোগান্তি! শিয়ালদহ লাইনে টানা দুদিন ধরে বাতিল একগুচ্ছ ট্রেন

ভারতের সর্ববৃহৎ এবং সস্তা গণপরিবহন মাধ্যম গণপরিবহন মাধ্যম রেলওয়ে। বিশ্বের সর্ববৃহৎ রেলওয়ে নেটওয়ার্কগুলির মধ্যে ভারতীয় রেলওয়ে (Indian Railways) অন্যতম। দেশের প্রায় প্রতিটি প্রান্তকে জুড়েছে রেললাইন। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ রেলওয়ে পরিষেবা নিয়ে থাকে। তাই তাদের সুবিধার্থে পরিষেবা আরো উন্নত করতে মাঝেমধ্যেই নানান উদ্যোগ নিয়ে থাকে ভারতীয় রেলওয়ে। এর জন্য মাঝেমাঝে সমস্যাতেও পড়তে হয় যাত্রীদের।

মাস খানেক আগেই শিয়ালদহ স্টেশনে প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজের জন্য ট্রেন চলাচলে ব্যাঘাত ঘটে। এর জেরে যাত্রীদের দুর্ভোগও বাড়ে। এবার ফের পূর্ব রেলের তরফে আগামী শনি এবং রবিবার একগুচ্ছ ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এই ঘোষণাতেই চিন্তায় পড়েছেন নিত্যযাত্রীরা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শনিবার রাতে দমদম জংশন স্টেশনে ডাউন লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে। তাই এদিন থেকেই শিয়ালদহ ডিভিশনে একগুচ্ছ ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছু কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্তও করা হয়েছেবলে খবর। কোন কোন ট্রেনের যাত্রাপথ সাংক্ষিপ্ত করা হয়েছে? দেখে নিন চট করে-

ট্রেন নম্বর ৩৩৮৬০ ডাউন বনগাঁ শিয়ালদহ লোকাল শিয়ালদহের পরিবর্তে বারাসতে সফর শেষ করবেন ট্রেন নম্বর ৩১০৫১ আপ বজবজ নৈহাটি লোকাল বজবজ এর বদলে শিয়ালদহ উত্তরে যাবে। রবিবার ট্রেন নম্বর ৩৩৫১২ ডাউন হাসনাবাদ শিয়ালদহ লোকাল শিয়ালদহ থেকে এক ঘন্টা দেরিতে বিকেল ১৬:০৫ মিনিটে ছাড়বে। শনিবার ট্রেন নম্বর ২২২০২ ডাউন পুরি শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস পুরি থেকে ছাড়বে সন্ধ্যা ৭ টা ২৬ মিনিটের বদলে রাত ধরে ৯টা:৫৫ মিনিটে ছাড়বে। ট্রেন নম্বর ১৩১৪৮ বামনহাট শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১২৩৪৪ হলদিবাড়ি শিয়ালদহ দার্জিলিং মেল, ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার ্শিয়ালদহ পদাতিক এক্সপ্রেসের যাত্রাপথ বদল করা হয়েছে।

বাতিল থাকছে কোন কোন ট্রেন?

শনিবার বাতিল থাকবে ট্রেন নম্বর ৩২২৪৯ আপ শিয়ালদহ ডানকুনি এবং ট্রেন নম্বর ৩২২৫২ ডাউন ডানকুনি শিয়ালদহ। রবিবার বাতিল থাকবে ট্রেন নম্বর ৩৩৮১১ আপ শিয়ালদহ বনগাঁ এবং ট্রেন নম্বর ডাউন ৩৩৮১৭, ৩৩৮৩৪, ৩৩৮২৬ বনগাঁ শিয়ালদহ লোকাল। এছাড়াও বাতিল থাকবে ট্রেন নম্বর ৩৩৬৫১ আপ শিয়ালদহ হাসনাবাদ, ট্রেন নম্বর ৩৩৬৫২ ডাউন হাসনাবাদ শিয়ালদহ, ট্রেন নম্বর ৩২২১১, ৩২২১৩, ৩২২১৫, ৩২২১৭ আপ শিয়ালদহ ডানকুনি লোকাল, ট্রেন নম্বর ৩৩৬১২,৩৩৬১৬ ডাউন শিয়ালদহ দত্তপুকুর লোকাল, ট্রেন নম্বর ৩৩৩৫৭ আপ বারাসত দত্তপুকুর লোকাল, ট্রেন নম্বর ৩৩৪৩১ আপ শিয়ালদহ বারাসত লোকাল, ট্রেন নম্বর ৩৩৪৩২ ডাউন বারাসত শিয়ালদহ লোকাল, ট্রেন নম্বর ৩১৪২২ ডাউন শিয়ালদহ নৈহাটি লোকাল এবং ট্রেন নম্বর ৩৪১১৭ আপ বিবাদি বাগ শিয়ালদহ লোকাল।

Related Articles