Hoop Tech

Maruti Suzuki Wagon-R: মাত্র ৩ লক্ষ টাকায় বাড়িতে আনুন এই গাড়ি, পাবেন দুর্দান্ত মাইলেজ

ভারতের অটোমোবাইল বাজারে দিনের পর দিন বাড়ছে চারচাকা গাড়ির বিক্রি। সামর্থ অনুযায়ী মধ্যবিত্তরাও আজকাল নিজস্ব গাড়িতে যাতায়াত করতেই পছন্দ করেন। সেই কারণেই কেউ যেমন SUV কেনেন, কেউ আবার হ্যাচব্যাক বা সেডান গাড়ির দিকেও ঝোঁকেন এর দাম অনুযায়ী। এজন্য বাজেট সেগমেন্ট গাড়ির চাহিদা দেশে সর্বদা থাকে তুঙ্গে। তাই এখন তুলনামূলক কম দামে ভালো ফিচার্স সমৃদ্ধ গাড়ি লঞ্চের দিকে তাকিয়ে থাকে কমবেশি সকলেই। এই প্রতিবেদনে এমনই একটি গাড়িকে নিয়ে আলোচনা হবে, যা আপনি বাড়িতে আনতে পারবেন মাত্র ৩ লক্ষ টাকা দিয়েই।

বিগত সময়ে বাজেট সেগমেন্ট গাড়ির বাজারে একাধিপত্য চালিয়েছে Tata ও Maruti Suzuki। কম দামে, মধ্যবিত্তদের জন্য গাড়ি বাজারে এনেই বাজিমাত করেছে এই দুই কোম্পানি। তবে বিগত ২ বছর ধরে ভারতীয় ক্রেতাদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে Maruti Suzuki WagonR গাড়িটি। গত বছরের প্রথম ছয় মাসে ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির শিরোপা পেয়েছে মারুতি সুজুকির এই গাড়ি। এখন এই গাড়িটিই আপনি বাড়ি আনতে পারবেন মাত্র ৩ লক্ষ টাকার বিনিময়ে। কিভাবে? দেখুন বিস্তারিত।

■ ইঞ্জিন: কোম্পানির তরফে জানা গেছে নতুন BS6 ফেজ-2 এবং RDE এর সাথেই তার নতুন Wagon R বাজারে এনেছে তারা। এই কারণে গাড়ির ইঞ্জিন পরিবর্তনের সিদ্ধান্তও নেওয়া হয়েছিল মারুতি সুজুকির তরফে। Maruti Suzuki WagonR নতুন ১ -লিটার এবং ১.২ -লিটার পেট্রোল ইঞ্জিন সহ বাজারে উপলব্ধ রয়েছে এই মুহূর্তে।

■ ফিচার্স: এই গাড়িতে রয়েছে একাধিক অত্যাধুনিক এবং ‘হাই-ডিমান্ড’ ফিচার্স। WagonR-এ রয়েছে ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট, অ্যাপল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো, ৪-স্পীকার অডিও সিস্টেম, হিল-হোল্ড অ্যাসিস্ট, অটোমেটিক ডোর, কি লেস এন্ট্রি, সেন্ট্রাল লকিংয়ের মতো বৈশিষ্ট্য। নিরাপত্তার দিক থেকে, এই গাড়িটি দুটি এয়ারব্যাগ, গতি সতর্কতা, রিয়ার পার্কিং সেন্সর, EBD সহ ABS, সিট বেল্ট রিমাইন্ডার এবং স্টিয়ারিং হুইল রয়েছে এই বাজেট সেগমেন্ট গাড়িতে।

■ দুর্দান্ত EMI স্কিম: এই দুর্দান্ত হ্যাচব্যাকের এক্স-শোরুম দাম ৫.৫৪ লক্ষ থেকে ৭.৪২ লক্ষ টাকার মধ্যে। এখন আপনি যদি এই গাড়ির ৭.৪২ লক্ষ টাকার মডেলটি কিনতে যান, তাহলে আপনার জন্য রয়েছে আকর্ষণীয় এক EMI স্কিম। এক্ষেত্রে আপনাকে কিছু টাকা ডাউন পেমেন্ট করে ও কিছু টাকা মাসে মাসে কিস্তিতে দিতে হবে। যদি আপনি ৩ লক্ষ টাকার ডাউন পেমেন্ট, ৯% সুদের হার এবং ৫ বছরের ঋণের মেয়াদ, এই পলিসি নেন, তাহলে আপনাকে প্রতি মাসে ৮,৮৬২ টাকা EMI দিতে হবে। আপনি মোট ঋণের পরিমাণ ৪.২৬ লক্ষ টাকা এর জন্য অতিরিক্ত ১.০৪ লক্ষ টাকা গুনতে হবে।