Hoop Life

পুরুষদের এই ৪টি অভ্যাস মোটেই পছন্দ নয় মেয়েদের, সম্পর্ক এগোয় বিচ্ছেদের দিকে

অভ্যাস হোক বা আচরণ, পছন্দ হোক বা না-পসন্দ, সবকিছুতেই বেশ তফাৎ থাকে পুরুষ ও মহিলাদের মধ্যে। অনেক পুরুষ খুব সহজেই অধিকাংশ মহিলাদের চোখেই হয়ে ওঠেন আকর্ষণীয়। আবার কোনো কোনো পুরুষকে একেবারেই পছন্দ করেন না মহিলারা। কিন্তু কেন এমনটা হয়? পুরুষদের মধ্যে কোন কোন গুন রয়েছে মহিলাদের পছন্দের তালিকায়? আজ থেকে কয়েকশো বছর আগেই এই প্রশ্নের উত্তর দিয়ে গেছেন মহা দার্শনিক চাণক্য। যা থেকে এইসব প্রশ্নের উত্তর পাওয়া সম্ভব।

চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের মধ্যে কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলিকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। আবার পুরুষদের এমন কিছু অভ্যাস রয়েছে, যা মখিলার একদমই পছন্দ করে না। এমনকি সেইসব অভ্যাসের কারণে ভেঙে যায় অনেক মধুর সম্পর্ক। তাই এইসব বিষয়গুলি জেনে নিয়ে সতর্ক হতে হবে সকলকেই।

● সন্দেহ করা: একটি সম্পর্কে বিশ্বাস হল একটি গুরুত্বপূর্ণ বিষয়। এই বিশ্বাসের উপরেই তৈরি হয় সম্পর্কের গভীরতা। কিন্তু এই বিশ্বাস যদি সন্দেহে পরিবর্তিত হয়, অর্থাৎ আপনি আপনার সঙ্গিনীর উপর সারাক্ষন সন্দেহ করে নানাভাবে তার উপর গোয়েন্দাগিরি করেন, তাহলে সেটি সম্পর্কের উপর খারাপ প্রভাব ফেলবে। এটা মহিলারা পছন্দও করেন না।

● অবহেলা করা: কখনো আপনার সঙ্গিনীকে অবহেলা করবেন না। দীর্ঘদিনের অবহেলা একটি মহিলাকে সম্পূর্ণভাবে বদলে দিতে পারে। এছাড়াও শুধুমাত্র অবহেলার কারণেই ভেঙে যেতে পারে সম্পর্ক।

● গোপনে কাজ: সঙ্গিনীকে লুকিয়ে এমন কিছু করবেন না, যাতে আপনার উপর তার বিশ্বাসে আঘাত লাগে। যেকোনো বিষয়ে মিথ্যার আশ্রয় নেবেন না। কারণ মিথ্যে কথা বলা ব্যক্তিদের একদমই পছন্দ করেন না মহিলারা।

● নেশা করা: কোনো মহিলা এটা মেনে নিতে পারে না যে তার সঙ্গী কোনো নেশায় আসক্ত। তাই ধূমপান বা মদ্যপান করলে, তা বন্ধের চেষ্টা করুন। অন্যথায় এটিও সম্পর্ক ভাঙার একটি কারণ হতে পারে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনে প্রতিটি বিষয় সকলের সঙ্গে নাও মিলতে পারে।

Related Articles