whatsapp channel

Vinita Chatterjee: বাঙালির হরফে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ইতিহাস সৃষ্টি ‘মেম বউ’ বিনীতা চট্টোপাধ্যায়ের

সোনালি চুল, ধবধবে ফর্সা স্টার জলসার মেম বউ ওরফে বিনীতা চট্টোপাধ্যায়কে বাঙালির ড্রয়িংরুম মন রেখেছে নিশ্চয়ই? শুধু তাই নয়, স্পটিফাই, আইটিউনস, অ্যাপল মিউজিক এবং অ্যামাজন মিউজিকের মতো শীর্ষ গ্লোবাল প্ল্যাটফর্মগুলিতে…

Avatar

HoopHaap Digital Media

সোনালি চুল, ধবধবে ফর্সা স্টার জলসার মেম বউ ওরফে বিনীতা চট্টোপাধ্যায়কে বাঙালির ড্রয়িংরুম মন রেখেছে নিশ্চয়ই? শুধু তাই নয়, স্পটিফাই, আইটিউনস, অ্যাপল মিউজিক এবং অ্যামাজন মিউজিকের মতো শীর্ষ গ্লোবাল প্ল্যাটফর্মগুলিতে তাঁর র‌্যাপ গান ‘আপনা টাইম আগায়া’ একসময় ভাইরাল হয়ে গিয়েছিল। একাধারে অভিনেত্রী, র‌্যাপার আবার গায়িকাও তিনি। মেটাভার্সেও একটি মিউজিক ভিডিও লঞ্চ করেছেন বিনীতা। যা তাঁকে মেটাভার্সের জগতে প্রথম বাঙালি শিল্পী হিসেবেও খেতাব এনে দিয়েছে।

সম্প্রতি ছিল ভ্যালেন্টাইনস ডে। জীবনের প্রথম ভ্যালেন্টাইন মাকেই উৎসর্গ করে ১২ই ফেব্রুয়ারি নিয়ে আসলেন ‘লাভ ইউ মম’ ইংরেজি গানটি। বিনীতার ভাষায়, “গানটি আমার হৃদয়ের খুব কাছের। কারণ মাকে উৎসর্গ করেছি। যিনি একজন প্রাক্তন সেনা প্রবীণ। এবং মা মিনিস্ট্রি অফ ডিফেন্সে ৪০ বছরেরও বেশি সময় ধরে জাতির সেবা করেছেন।আশা করি এই গানটি শ্রোতাদের মনে ধরবে।” এই গানটি বিনীতার ইউটিউব চ্যানেল ‘বিনি ডায়েরিজ’-এও পাওয়া যাচ্ছে।

প্রথম মহিলা ভারতীয় শিল্পীর প্রথম ভারতীয় মিউজিক ভিডিওটি মেটাভার্স প্ল্যাটফর্ম নেক্সটমিটে লঞ্চ করে সিইও পুষ্পক কাইপুরম ভীষণ খুশি। তাঁর ভাষায়, “এটি এমন একটি যুগের সূচনা যেখানে সঙ্গীত শিল্প মেটাভার্সকে আলিঙ্গন করছে শিল্পীদের দিকে হাত বাড়িয়ে দেবে৷ বিশ্ব এবং রিয়েল-টাইমে এটিও একটি অন্যতম যোগাযোগ মাধ্যম”। বিনীতাও জানালেন, “ এই যোগাযোগ মাধ্যমের দ্বারা শিল্পীরা একে অপরের কাছে পৌঁছে যাবে এবং নিত্যনতুন শিল্প সৃষ্টি হবে।”

বিনীতা শুধু ডিজনি ‘প্রিন্সেস’ বা বাঙালির ‘মেম বউ’ ঘরণীই নন, বাংলার মহারাজা কৃষ্ণ চন্দ্র রায়ের রাজপরিবারের আসল সদস্যও বটে। যে প্ল্যাটফর্মে এতদিন ধরে ট্র্যাভিস স্কট, জাস্টিন বিবার, মার্শমেলো, আরিয়ানা গ্র্যান্ডে, শন মেন্ডেস, স্নুপ ডগ এবং লেডি গাগার মতো শিল্পীরা এতদিন পারফর্ম করে এসেছেন সেখানে বিনীতার আবির্ভাব বাঙালির হরফে এক নুতন সূচনা করলো।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media