whatsapp channel

Mia Khalifa: কাজ হারালেন মিয়া খলিফা!

গত কয়েক দিন ধরে খবরের শিরোনাম দখল করছে ইজরায়েল ও প‍্যালেস্টাইনের রক্তক্ষয়ী সংঘর্ষ। চলে যাচ্ছে একের পর এক তাজা প্রাণ। প্যালেস্টাইনের একটি সন্ত্রাসবাদী সংস্থা লাগাতার হামলা চালাচ্ছে ইজরায়েলের উপর। প্রায়…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

গত কয়েক দিন ধরে খবরের শিরোনাম দখল করছে ইজরায়েল ও প‍্যালেস্টাইনের রক্তক্ষয়ী সংঘর্ষ। চলে যাচ্ছে একের পর এক তাজা প্রাণ। প্যালেস্টাইনের একটি সন্ত্রাসবাদী সংস্থা লাগাতার হামলা চালাচ্ছে ইজরায়েলের উপর। প্রায় একরকম প্রাণ হাতে করে ভারতে ফিরেছেন নুসরত ভারুচা (Nusrat Bharucha)। তিনিও বর্তমানে মানসিক ভাবে বিপর্যস্ত। কিন্তু এত কিছুর পরেও প্রাক্তন পর্ণ তারকা মিয়া খলিফা (Mia Khalifa) লাগাতার সমর্থন করছেন প‍্যালেস্টাইনকে। এর ফলে নিজের কেরিয়ারে যথেষ্ট বড় খেসারত দিতে হল তাঁকে। বিজনেস ডিল হারালেন মিয়া খলিফা।

Advertisements

বিখ্যাত রেডিও সঞ্চালক এবং কানাডিয়ান সম্প্রচারক টড শাপিরোর সাথে মিয়ার ব্যবসা সংক্রান্ত চুক্তি হওয়ার কথা ছিল। কিন্তু মিয়া প‍্যালেস্টাইনকে সমর্থন করার কারণে মিয়ার সাথে সম্পর্ক ভেঙে এই চুক্তি বাতিল করেছেন টড। অপরদিকে এক্স বা টুইটারে মিয়ার টুইট ভাইরাল হয়ে চলেছে যাতে লেখা রয়েছে, প‍্যালেস্টাইনের অবস্থা দেখেও যাঁরা এই দেশকে সমর্থন করছেন না, তাঁরা বর্ণবাদের বিপরীতে রয়েছেন। ইতিহাস একসময় তা প্রমাণ করবে বলে মনে করেন মিয়া। তিনি অনুরোধ করেছেন, প‍্যালেস্টাইনের বিপ্লবীরা যাতে ফোন ঘুরিয়ে হরাইজন্টাল ভাবে ভিডিও রেকর্ড করেন। মিয়ার এই ধরনের টুইট চাঞ্চল্য সৃষ্টি করছে সোশ্যাল মিডিয়া জুড়ে। ফলে কার্যতঃ ক্ষুব্ধ হয়েছেন টড।

Advertisements

Advertisements

তিনি মিয়াকে কাজ থেকে বরখাস্ত করার পাশাপাশি চুক্তি বাতিল করেছেন। অপরদিকে এই প্রসঙ্গে টুইট করে তিনি লিখেছেন, মিয়া খলিফার টুইটগুলি যথেষ্ট ভয়ঙ্কর। তিনি মৃত্যু, ধর্ষণ, মারামারি, বন্দি বানানোর ঘটনাকে সমর্থন করছেন যা মানবিকতার বিরোধী। মিয়াকে বিদ্রুপ করে টড মানুষ হওয়ার অনুরোধ করেছেন। ঈশ্বরের কাছে তিনি মিয়ার জন্য এইটুকুই প্রার্থনা করবেন বলে জানিয়েছেন টড। এই কঠিন সময়ে মানুষ হিসাবে মানুষের পাশে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। কিন্তু টডের টুইটের উত্তরে মিয়া জানিয়েছেন, তাঁর কাছে ভিডিও আছে।

Advertisements

সেই ভিডিও প্রমাণ করবে, কিভাবে প‍্যালেস্টাইন বর্ণবাদের হাত থেকে নিজেদের রক্ষা করেছিল। তবে রিহানা (Rihanna) সহ এমন বহু তারকা রয়েছেন যাঁরা কোনো পক্ষকে সমর্থন না করে দ্রুত এই সমস্যার সমাধান চেয়েছেন। মিডিয়ার অংশ হিসাবে অবশ্যই মিয়ার টুইট প্রসঙ্গে কিছু কথা বলা প্রয়োজন। মিয়ার যুক্তি হল, বর্ণবাদের হাত থেকে নিজেদের রক্ষা করছে প‍্যালেস্টাইন। কিন্তু নিজেদের রক্ষা করার অর্থ নারীকে ধর্ষণ করা নয় অথবা একের পর এক সাধারণ মানুষের প্রাণ ছিনিয়ে নিয়ে শিশুদের অনাথ করে দেওয়া নয়। মানুষ হিসাবে কোনো যুক্তি নিয়ে ভাবলে তবেই বিপ্লব আনা যায়।

 

View this post on Instagram

 

A post shared by Mia Khalifa (@miakhalifa.pr)

whatsapp logo
Advertisements