Bengali SerialHoop Plus

Mithai: মারা যাচ্ছে ‘মিঠাই’, এন্ট্রি নতুন নায়িকার! তাহলে কি নতুন করে প্রেমে পড়বে ‘সিড’?

একসময় ছিল জি-বাংলার (Zee Bangla) মেগা চ্যাম্পিয়ন ধারাবাহিক। টানা ৫৬ বার সেরা বাংলা ধারাবাহিকের খেতাব। বাংলা ধারাবাহিকের জগতে বেশ নাম কুড়িয়েছিল ‘মিঠাই’ (Mithai)। কিন্তু এবার এই ধারাবাহিকের গল্পেই বড়সড় রদবদল! ধারাবাহিকে আচমকা মৃত্যু নায়িকা ‘মিঠাই’য়ের! তাহলে কি ধারাবাহিকের গল্পে পড়তে চলেছে ইতি? নাকি গল্পে আবার নতুন কোনো নায়িকা? নতুন কি চমক দিলেন নির্মাতারা?

একসময়ের সেরা ধারাবাহিক আজ সমালোচিত। সোশ্যাল মিডিয়া থেকে দর্শককূল, সব জায়গাতেই ‘ট্রোলড’ হয়েছে জি-বাংলার মেগা চ্যাম্পিয়ন ধারাবাহিক ‘মিঠাই’। দিন দিন যত কমছে টিআরপি, ততই ঝড়ের গতিতে এগিয়ে চলছে ধারাবাহিকের গল্প।বদলাচ্ছে ধারাবাহিক সম্প্রচারের সময়ও। এর তাই লঞ্চ হল নতুন প্রোমো। কিন্তু নতুন এই প্রোমোতে রয়েছে একটি চমক। দেখা যাচ্ছে, ইহলোক ছেড়ে অমৃতলোকের পথে পাড়ি দিয়েছেন গল্পের নায়িকা মিঠাই। স্ত্রীর ছবির দিকে তাকিয়ে সিড তার কাছে ছেলে শাক‍্যর দস‍্যিপনার নালিশ জানাচ্ছে। কিন্তু নায়িকা ছাড়া ধারাবাহিক আর কতদিন চলবে? তাহলে কি শেষের পথে ‘মিঠাই’য়ের গল্প?

দর্শকদের এই কৌতূহলের জবাব রয়েছে নতুন এই প্রোমোতেই। মিঠাই মারা গেলেও, গল্পে এন্ট্রি নিয়েছে নতুন এক নায়িকা চরিত্র। দেখতে হুবুহু মিঠাইয়ের মতোই। তবে সে মডার্ন। নাম ‘মিঠি’। প্রোমোতে যখনই সিডকে মিঠাইয়ের ছবির সামনে দেখা গেছে, তখনই দরজায় হাজির শাক‍্যর নতুন শিক্ষিকা ‘মিঠি’। তাকে দেখেই হতবাক সিড। গল্পে কি তাহলে নতুন চরিত্রের আগমন? প্রশ্নটা ঘুরছে দর্শকদের মধ্যেও। এর মাঝে উঠল ফের সমালোচনার ঝড়। সিংহভাগ দর্শকের যে গল্পের এই মোড় মনে ধরেনি, তা স্পষ্ট করে দিয়েছে এই প্রোমো ভিডিওর কমেন্ট বক্স। ক্ষুব্ধ দর্শকদের প্রশ্ন, একটা ভাল সিরিয়ালকে নরমাল রাখতে কী সমস‍্যা? সেই খড়কুটোর মতো না করলে চলছিল না? আবার কারোর বক্তব‍্য, যার নামে সিরিয়াল তাকেই মেরে দিল! লেখিকা কি গাঁজা খেয়ে সিরিয়াল লিখছেন? অনেকে তো বলেই দিয়েছেন, আর মিঠাই দেখবেনই না।

প্রসঙ্গত, বাংলা ধারাবাহিক ‘খড়কুটো'(Khorkuto)র গল্পও একই মোড় নিয়েছিল একসময়। এবার মেগা ধারাবাহিক ‘মিঠাই’-এর গল্পেও সেই একই দৃশ্য। কিন্তু দর্শকদের মনে নতুন গল্প না ধরলে যে ধারাবাহিকের টিআরপি আরো কমবে, তাতে সন্দেহ নেই। আর সেরকম হলে শেষের পথেই হাঁটছে এই ধারাবাহিক এমনটা মনে করছেন অনেকেই।