Hoop Sports

কথা রাখলেন সৌরভ, ISL-এ মহামেডানকে স্পনসর করবে শাচী গ্রুপ, শুরু নতুন অভিযান!

বড়সড় স্বস্তি পেল মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan SC) ভক্তরা। ISL এর মরশুম প্রায় এসে পড়ল বলে। কিন্তু এবারের ISL এ মহামেডান খেলতে পারবে কিনা তা নিয়ে দেখা দিয়েছিল আশঙ্কা। কারণ টাকার কারণে ISL থেকে পিছিয়ে পড়েছিল এই দল। তবে অবশেষে দুশ্চিন্তার মেঘ কাটিয়ে এগিয়ে এলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দৌলতেই এবার ISL এ খেলার সুযোগ পেল মহামেডান স্পোর্টিং ক্লাব।

বর্তমানে ভারতের শীর্ষ ফুটবল টুর্নামেন্ট হল ISL। কিন্তু এই লিগে খেলতে গেলে মোটা অঙ্কের টাকার প্রয়োজন হয়। আই লিগ চ্যাম্পিয়ন হয়ে ISL এ খেলার যোগ্যতা অর্জন করলেও টাকার কারণে লিগ থেকে ছিটকে গিয়েছিল মহামেডান। অন্যদিকে আরো দুই শীর্ষস্থানীয় দল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল স্পনসর এবং ইনভেস্টরের দৌলতে প্রতিবারই ISL এ খেলার সুযোগ পায়।

মোহনবাগানের পারফরম্যান্স ISL এ বরাবর ভালো। গত মরশুমে ইস্টবেঙ্গলও ভালো খেলেছে। এদিকে ISL এর জন্য যোগ্যতা অর্জন করার পরেই স্পনসর এবং ইনভেস্টরের খোঁজে সৌরভের সঙ্গে যোগাযোগ করেছিলেন মহামেডান ক্লাব কর্তারা। বিষয়টি দেখবেন বলে কথা দিয়েছিলেন সৌরভ। সে কথা তিনি রেখেছেন। মহামেডানকে স্পনসর করার জন্য একটি জার্মান সংস্থার সঙ্গে ক্লাব কর্তাদের কথা বলান সৌরভ গঙ্গোপাধ্যায়। শাচী গ্রুপের সঙ্গে মহামেডানের মউ স্বাক্ষর হয়েছে বলে জানা যাচ্ছে। আগামী দুই মরশুমের জন্য এই গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে মহামেডান। সংস্থার প্রধান রাহুল তোডি দুই বছর ক্লাবকে ৩৫ কোটি টাকা করে দেবেন বলে আশ্বাস দিয়েছেন।

মহামেডান ক্লাবের তরফে সৌরভের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে একটি বিবৃতি জারি করা হয়েছে। আগামী ISL মরশুমে ক্লাব ভালো খেলবে বলেও জানানো হয়েছে। জানিয়ে রাখি, শাচী গ্রুপ ছাড়াও বাঙ্কারহিল রয়েছে মহামেডান এর স্পনসর তালিকায়।

Related Articles