Hoop Sports

আন্তর্জাতিক আদালতে খারিজ আবেদন, পদক জয়ের স্বপ্ন ব্যর্থ হতেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট ভিনেশের

প্যারিস অলিম্পিক ২০২৪ এ স্বর্ণপদক জয়ের আশা ভঙ্গ হয়েছে ভারতের। ভিনেশ ফোগাট (Vinesh Phogat) আশা জাগিয়েছিলেন আপামর দেশবাসীর। দুর্দান্ত দক্ষতায় ৫০ কেজি বিভাগের কুস্তিতে নিশ্চিত পদক পাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ভাগ্যের ফের কাকে বলে! মাত্র ১০০ গ্রামের জন্য প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। ভেঙে যায় পদক জয়ের স্বপ্ন। তবুও আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছিলেন ভিনেশ। দাবি করেছিলেন, যৌথ রূপোর পদক দেওয়ার। কিন্তু তাঁর আর্জি প্রত্যাখ্যাত হল।

আন্তর্জাতিক ক্রীড়া আদালতের আর্জি খারিজ হওয়ার পর প্রথম বার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন ভিনেশ। প্যারিস অলিম্পিকের একটি ম্যাচের ছবি শেয়ার করেছেন তিনি। প্যারিস অলিম্পিকে ৫০ কেজি বিভাগের প্রথম ম্যাচে গত বারের অলিম্পিকের সোনার পদক জয়ী জাপানের উই সুসাকিকে হারিয়ে ছিলেন ভিনেশ। তারপরেই ম্যাচ শেষে শুয়ে কাঁদতে দেখা যায় তাঁকে। দুই হাতে চোখ ঢেকে একটি ছবি বেশ ভাইরাল হয়েছিল ভিনেশের।

সেই ছবিটিই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। তবে ছবির ক্যাপশনে কিছু লেখেননি ভিনেশ। শুধু ব্যাকগ্রাউন্ডে বাজছে বি প্রাক এর গাওয়া ‘দিল টুট রহা গয়া’। এই ছবিই বুঝিয়ে দিচ্ছে ভিনেশের মনের অবস্থা এখন কেমন। আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ে তিনি যে ভেঙে পড়েছেন তা স্পষ্ট বোঝা যাচ্ছে।

প্রসঙ্গত, প্যারিস অলিম্পিকে ফাইনালের আগে একটুর জন্য মিস হয়ে যায় ভিনেশের পদক জয়ের স্বপ্ন। ৫০ কেজি থেকে মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ায় প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। তারপরেই আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছিলেন ভিনেশ। কিন্তু সেখানেও খারিজ হয়ে যায় তাঁর আবেদন। ইতিমধ্যেই কুস্তি থেকে অবসর ঘোষণা করেছেন ভিনেশ ফোগট।

Related Articles