whatsapp channel

শরীরে তিলের অবস্থান দেখে সহজেই চেনা যায় মহিলাদের স্বভাব-চরিত্র

পৃথিবীর সমস্ত মানুষের শারীরিক গঠন হয় আলাদা আলাদা। যেমন অঙ্গপ্রত্যঙ্গের আকার আকৃতি হয় আলাদা, তেমনই তারতম্য ঘটে গায়ের রং কিংবা শরীরের আকারেও। তবে সবথেকে যে জিনিসটি প্রতিটি মানুষকে আলাদা করে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পৃথিবীর সমস্ত মানুষের শারীরিক গঠন হয় আলাদা আলাদা। যেমন অঙ্গপ্রত্যঙ্গের আকার আকৃতি হয় আলাদা, তেমনই তারতম্য ঘটে গায়ের রং কিংবা শরীরের আকারেও। তবে সবথেকে যে জিনিসটি প্রতিটি মানুষকে আলাদা করে তোলে তো হল, শরীরের বিভিন্ন দাগ। অনেক সময় অনেক দুর্ঘটনার কারণে আমাদের শরীরে দাগ হলেও, প্রাকৃতিক উপায়ে জন্মগত কিছু দাগ থাকে কমবেশি সকলের শরীরেই। তার মধ্যে পড়ে তিল, জুরুল, আঁচিল সহ নানা ধরণের দাগ।

কিন্তু জানেন কি, শরীরে এই নানা দাগের অবস্থান বলে দিতে পারে আপনার আগামী জীবন কেমন কাটবে? সমুদ্রশাস্ত্র অনুযায়ী শরীরের বিভিন্ন অংশের তিল বিভিন্ন বার্তা দেয়। কিছু জায়গার তিল যেমন শুভ সংকেত দেয়, তেমনই আবার শরীরের কিছু জায়গার তিল খুব একটা শুভ হয় না। তবে শরীরে কিছু তিল বলে দেয়, যে আপনার লাখপতি হওয়া বা চরম সৌভাগ্যের অধিকারী হওয়া কেউ রুখতে পারবে না। একনজরে দেখে নিন আপনার শরীরে থাকা তিল কি কথা বলছে আপনার ভবিষ্যতের বিষয়ে।

■ কপালের বাম পাশে তিল- মহিলাদের ক্ষেত্রে কপালের বাম দিকে তিল থাকলে সমুদ্র শাস্ত্র অনুসারে তা শুভ বলে মনে করা হয় না। এই ধরনের মহিলারা কেবল নিজের সম্পর্কেই চিন্তা করেন। তাঁদের মধ্যে স্বার্থপরতা বেশি থাকে। পরিবারের লোকেরা তাঁদের ভুল বোঝে। জীবনে তাদের নানা সমস্যার সম্মুখীন হতে হয়।

■ ভ্রু-র বাম পাশে তিল- সামুদ্রিক শাস্ত্র অনুসারে কোনও মহিলার কপালের বাম দিকে তিল থাকলে তাঁরা ব্যবসা এবং চাকরিতে অসুবিধার মুখে পড়তে পারেন। সাফল্য পেতে তাঁদের বারবার অনেক বাধার মুখোমুখি হতে হয়। অনেক লড়াই করতে হয় তাঁদের। কর্মক্ষেত্রেও তাঁরা অনেকের শত্রু হয়ে ওঠেন।

■ ঠোঁটে তিল- কোনও মহিলার ঠোঁটে তিল থাকলে তাঁকে স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। সমুদ্র শাস্ত্র অনুসারে, এই ধরনের মহিলাদের স্থূলতা এবং স্বাস্থ্য সমস্যা থাকে। ঠোঁটে তিলের উপস্থিতিও মহিলাকে বেশি রোমান্টিক এবং কামুক করে তোলে।

■ নাক এবং চোখের উপর তিল- সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে, কোনও মহিলার নাকে এবং বাম চোখে তিল থাকলে তিনি আত্মমর্যাদাশীল হন। এই ধরনের মানুষ বড় মঞ্চে নিজেকে তুলে ধরতে পারেন। তাঁরা নিজেদের সেরা ভাবেন। এর কারণে এইসব মহিলারা বেশি আত্মবিশ্বাসী হয়ে থাকেন।

■ মুখের চারপাশে তিল: সমুদ্রশাস্ত্র মতে যেসব মহিলাদের মুখের চারপাশে একাধিক তিল থাকেজ তাদের ক্ষেত্রে শুভ কোনো বিষয় নির্দেশ করে এটি। তার জীবনে সুখী এবং সমৃদ্ধ হয়ে থাকেন। তবে এই বিষয়টি শুধুমাত্র মহিলাদের ক্ষেত্রে হয়না, পুরুষদের ক্ষেত্রেও হয়ে থাকে বিষয়টি।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর ভিত্তি করে লেখা হয়েছে। বাস্তব জীবনে এর প্রভাব ভিন্ন হতে পারে, যার দায় প্রতিবেদকের নয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা