whatsapp channel

Lifestyle: টাকা রোজগার করেও পকেটে থাকছে না কিছুই, অজান্তে এই ৪টি ভুল করছেন নাতো!

টাকা গুনতে আমরা কেই না ভালোবাসি! হাতে কড়কড়ে নোট পেলে বারবার গুনতে ইচ্ছে হয় কমবেশি সকলেরই। কিন্তু মনের অজান্তে এই টাকা গোনার পদ্ধতিতে কোনো ভুল করছেন না তো? এতে কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

টাকা গুনতে আমরা কেই না ভালোবাসি! হাতে কড়কড়ে নোট পেলে বারবার গুনতে ইচ্ছে হয় কমবেশি সকলেরই। কিন্তু মনের অজান্তে এই টাকা গোনার পদ্ধতিতে কোনো ভুল করছেন না তো? এতে কিন্তু রুষ্ট হতে পারেন দেবী লক্ষী। কারণ অর্থ ও ধনসম্পত্তির দেবী হিসেবে হিন্দুধর্মে পূজিতা হন বিষ্ণুপত্নী দেবী লক্ষী। অনেকের বিশ্বাস, দেবী লক্ষী সন্তুষ্ট থাকলে অর্থসংকটে পড়তে হয়না কাউকে। তাই টাকা হাতে পেয়েই সেটিকে কিভাবে গুনবেন এবং কিভাবে রাখবেন এবং এসব পদ্ধতিতে যেন দেবী লক্ষী রুষ্ট না হন, সেদিকেও খেয়াল রাখতে হবে। দেখে নিন কয়েকটি উপায়।

Advertisements

প্রথমত, টাকা গোনার আগে আপনি কিভাবে টাকা উপার্জন করছেন সেটি বেশি গুরুত্বপূর্ণ। অনেক সময় তাড়াতাড়ি বেশি টাকা রোজগার করার জন্য অনেকেই নানা অসৎ উপায় অবলম্বন করেন। কিন্তু মনে রাখবেন অসৎ উপায়ে উপার্জিত অর্থ কিন্তু সুখ দেয়না। এতে রুষ্ট হন মা লক্ষীও।

Advertisements

দ্বিতীয়ত, সৎ উপায়ে উপার্জিত টাকা অগোছালোভাবে রাখবেন না। অর্থকে যত্ন দিন, অর্থও আপনাকে সমৃদ্ধি প্রদান করবে। সবসময় টাকা গুছিয়ে পার্সে রাখুন। কারণ, অনেকেই মনে করেন গচ্ছিত করে টাকা রাখার মানুষদের উপর অর্থদেবী লক্ষী সদা সহায় হন।

Advertisements

তৃতীয়ত, টাকা গোনার পদ্ধতিতে আমরা প্রায় সকলেই সবসময়ই একটি ভুল করে থাকি, যেটি হল থুতু দিয়ে টাকা গোনার কাজ। মনে রাখবেন এটি হল এমনই একটি অভ্যাস, যেটি করলে দেবী লক্ষী আপনার উপর চরম রুষ্ট হতে পারেন। এই অভ্যাস আপনাকে পথে বসিয়ে দিতে পারে। তবে শুধু ধর্মীয় বিষয় নয়, স্বাস্থ্যগত দিক থেকেও এই অভ্যাস ডেকে আনতে পারে নানা রোগ, এমনটা মনে করেন বিজ্ঞানীরা।

Advertisements

চতুর্থত, দেবী লক্ষীকে সন্তুষ্ঠ করতে হলে আগে আপনার ঘরের লক্ষীকে যথেষ্ট সম্মান প্রদান জরুরি। ঘরের মা, স্ত্রী, মেয়ে সহ সকল মহিলা সদস্যদের সম্মান করুন, ভালোবাসুন; দেবী লক্ষী এমনিতেই আপনার উপর সদয় হবেন। আপনার ঘরেও থাকবে না কোনো অভাব অনটন।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। বাড়ির যেকোনো সমস্যায় অবশ্যই আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media