Hoop StoryHoop Viral

Viral: করোনার ভয়ে মাস্ক পরে রাস্তায় ঘুরছে এক সচেতন বাঁদর, রইলো ভিডিও

বর্তমান পরিস্থিতিতে এখন আমাদের সাজগোজের একটা অন্যতম অঙ্গ হয়ে দাঁড়িয়েছে মাস্ক। পোশাকের সঙ্গে ম্যাচিং করে মাস্ক তৈরি করার প্রয়োজনীয়তা অনেকেই অনুভব করছেন। সাজগোজের সঙ্গে কোনো রকম যাতে আপস করতে না হয়। ঠোঁটে লিপস্টিক পড়া বাদ হয়েছে বলে অনেক রমণীদের ই অনেক কষ্ট হয়েছে। কিন্তু তাতে কি পোশাকের সঙ্গে ম্যাচ করে জমকালো এবং নানান রকমের রকমারি মাস্ক করার রীতি চালু হয়েছে।

কিন্তু এমন অনেক মানুষ আছেন যারা একেবারেই সচেতন না। তারা যখন রাস্তায় বের হন তারা মাস্কের মর্মই না বুঝতে পেরে মাস্ককে নাকের ওপরে শুধু কিংবা শুধু থুতনিতে লাগিয়েই সারাক্ষণ রেখে কাটিয়ে দেন। কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে এক বাঁদর বাবাজি হাতে মাস্ক নিয়ে কোনরকমে এদিক ওদিক তাকিয়ে দিব্যি মুখ এবং নাক ঢেকে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বাঁদরটি বেশ সচেতন। বাঁদরের এমন কান্ড কারখানা দেখে আপাতদৃষ্টিতে হয়তো খুব হাসি পাচ্ছে কিন্তু একটু ভেবে দেখুন তো মানুষকে এতটা সচেতন এখনো আমরা রাস্তায় বেরোলে মাস্ক ছাড়া অনেক মানুষের মুখ দেখতে পাই।

সোশ্যাল মিডিয়া যেমন বিনোদনের একটা প্লাটফর্ম ঠিক তেমনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিন্তু অনেক শিক্ষা পাওয়া যায়। দেখুন পড়াশোনা না জানা এই বাঁদরটি কেমন সচেতনতা একটি কাজ করেছে। এখনো রাস্তায় বেরোলে মাস্ত ছাড়া মানুষকে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে এমনকি পুলিশের ভয় দেখিয়ে মানুষকে মাস্ক পড়াতে হচ্ছে। এমন উদাহরণও দেখা গেছে। মানুষ মাস্ক এর গুরুত্ব বুঝতে পারছে না এত বড় একটা ভাইরাসের বিরুদ্ধে যেখানে গোটা বিশ্ব লড়ছে সেখানে মাস্ক এর গুরুত্ব রয়েছে অনেকাংশে।

দেখে নিন বাঁদরের কামাল-

 

View this post on Instagram

 

A post shared by Voompla (@voompla)

whatsapp logo