whatsapp channel

Weather Update: নিম্নচাপের জের! বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস এই সকল জেলায়

সকাল থেকেই বৃষ্টির জন্য মুখ ভার কলকাতার। সারাদিন বৃষ্টি হচ্ছে কলকাতা শহরে। গরমে মানুষ যেভাবে কষ্ট পাচ্ছিল, তাতে করে এই বৃষ্টি অনেকটা স্বস্তি এনে দিয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর অনুযায়ী খবর,…

Avatar

HoopHaap Digital Media

সকাল থেকেই বৃষ্টির জন্য মুখ ভার কলকাতার। সারাদিন বৃষ্টি হচ্ছে কলকাতা শহরে। গরমে মানুষ যেভাবে কষ্ট পাচ্ছিল, তাতে করে এই বৃষ্টি অনেকটা স্বস্তি এনে দিয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর অনুযায়ী খবর, এদিন কলকাতা জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি গতিবেগে বইবে ঝোড়ো হাওয়া। এই বৃষ্টি শুধু আজকের জন্য নয়, আগামী সাত দিন ধরে চলবে এই বৃষ্টি।

কলকাতা সহ আজ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সোমবার সারা দিন ধরেই দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদাতেও হতে পারে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দপ্তর এও জানিয়েছে, আজ তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে এবং কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৬.৩ ডিগ্রি সেলসিয়াসের মতন।

তাহলে কি শহরে বর্ষা ঢুকে গেল? কি বলছে আবহাওয়া দপ্তর? আজ আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, সদ্য ৩ জুন থেকে কেরলে বর্ষা ঢুকছে। সাধারণত, গোটা দেশের মধ্যে কেরলে প্রথম বর্ষা ঢোকে। এ দেশে বর্ষা ঢোকার স্বাভাবিক সময় ১ জুন। বাংলায় বর্ষা ঢোকার স্বাভাবিক সময় সাধারণত ৮ জুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media