whatsapp channel

Weather: স্বস্তির বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ বেশ কয়েকটি জেলা, ৩ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা!

এপ্রিল মাসে থেকেই তীব্র গরমে জ্বলছিল গোটও বাংলা। দক্ষিণবঙ্গের তাপমাত্রা কোথাও কোথাও ছুঁয়ে গিয়েছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াসের গন্ডি। ফলস্বরূপ রাজ্যবাসীর জীবন এই কারণে কার্যত নাকাল হয়ে হয়। কিন্তু সকলকে সুখবর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

এপ্রিল মাসে থেকেই তীব্র গরমে জ্বলছিল গোটও বাংলা। দক্ষিণবঙ্গের তাপমাত্রা কোথাও কোথাও ছুঁয়ে গিয়েছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াসের গন্ডি। ফলস্বরূপ রাজ্যবাসীর জীবন এই কারণে কার্যত নাকাল হয়ে হয়। কিন্তু সকলকে সুখবর দিয়ে গত সোমবার দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের কথা জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী দু-তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি অংশগুলিতে বর্ষা প্রবেশ করার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ২০ জুন থেকে আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ২২ ও ২৩ জুন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বাকি দিনগুলোতে হালকা বৃষ্টিপাত হবে বলেই জানা গিয়েছে। আজ রাজ্যের আবহাওয়া কেমন থাকবে, দেখে নিন এই প্রতিবেদনে।

■ কলকাতার আবহাওয়া: আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু গাঙ্গেয় জেলায় ইতিমধ্যে প্রবেশ করেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। আজ কলকাতায় থাকবে আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরের কিছু অংশে। তবে বৃহস্পতিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে। আগামী তিন দিনে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে শহরের তাপমাত্রা।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: মৌসম ভবন জানিয়ে দিয়েছে যে আজ দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ুর প্রভাবে বর্ষার বৃষ্টি বাড়বে। তবে আজও কিছু জেলায় আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি থাকবে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পূর্ব বর্ধমান এই চার জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার দক্ষিণ বঙ্গের বেশিরভাগ জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং বাঁকুড়া এই চার জেলাতে।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গে ইতিমধ্যে চলছে ঘোরতর বর্ষার বৃষ্টিপাত। উত্তরের পাঁচ জেলায় আজও প্রবল বর্ষার বৃষ্টি। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়। এদিকে আজ বুধবার ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির কিছু অংশে। দার্জিলিং, কালিম্পং সহ উপরের দিকের জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। পার্বত্য এলাকায় ভারী বৃষ্টিতে ল্যান্ড স্লাইড হওয়ার সম্ভাবনা থাকছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা