Hoop NewsHoop Trending

Trains Cancelled: দেশজুড়ে বাতিল ২৫৮টি ট্রেন, এই তালিকায় আপনার ট্রেন নেই তো!

ভারতে ট্রেন হল এমন একটি পরিষেবা, যার উপর নির্ভর করে কোটি কোটি মানুষের রোজকার জীবনযাপন চলে। অনেকের কাছে আবার রোজগারের আধান এই ট্রেন। তাজ ট্রেড বাতিল হলে অনেকেরই যেমন এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে বাস বা অন্য যানবাহনের উপর ভরসা করতে হয়, তেমনই আবার হকারদের পেটে পড়ে টান। আর সপ্তাহান্তে ট্রেন বাতিল এখন নতুন কিছুই নয়। বিগত কয়েকটি সপ্তাহের শনিবার ও রবিবার ধরেই রবিবার একাধিক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল। আর এতেই চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধ্বরণ মানুষ।

এই রবিবারও একাধিক ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। জানা গেছে, দেশজুড়ে রবিবার মোট ২৫৮ টি ট্রেন বাতিল করা হয়েছে। এই তালিকায় রয়েছে একগুচ্ছ্ ভিন্ন রকমের ট্রেন। বাতিল ট্রেনের তালিকায় যেমন রয়েছে একাধিক সুপারফাস্ট ও এক্সপ্রেস ট্রেনের নাম, তেমনই অনেক লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে আজকের দিনে। এই তালিকায় আপনার ট্রেন নেই তো? কিভাবে জানবেন এই বিষয়টি? দেখে নিন পদ্ধতি।

এর জন্য প্রথমে গুগলে গিয়ে ‘NTES’ সার্চ করতে হবে। কিংবা enquiry.indianrail.gov.in/ntes-এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানে বাঁদিকে ‘Exceptional Trains’-এর মধ্যে ‘Drop Down’ অপশন পেয়ে যাবেন। সেখানে ক্লিক করলেই ‘Cancelled Trains’-বলে অপশনটি চোখে পড়বে। সেখানে হিউম্যান ভেরিফিকেশন করতে হবে। সেটি করলেই আপনার সামনে রবিবার বাতিল হওয়া সমস্ত ট্রেনের নাম ও বিস্তারিত সম্বলিত একটি পেজ খুলে যাবে। বাতিল ট্রেনের তালিকায় এই রাজ্যের যে উল্লেখযোগ্য ট্রেনগুলি রয়েছে- ২২১৯৭ কলকাতা টার্মিনাল-বীরাঙ্গনা লক্ষ্মীবাই স্টেশন এক্সপ্রেস, ১২৯৮৭ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেস, ১২৫২৪ নয়াদিল্লি-নিউ জলপাইগুড়ি সুপারফাস্ট এক্সপ্রেসের মতো ট্রেন।

এর মাঝেই আজ কলেজ সার্ভিস কমিশনের ‘সেট’ পরীক্ষা রয়েছে। এই অবস্থায় পরীক্ষার্থীদের দুর্ভোগের কথা ভেবে বেশি লোকাল ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে পূর্ব রেল। জানা গেছে, রবিবার যেসব ট্রেন বাতিল থাকে, সেগুলি এদিন চালানো হবে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই বাড়তি ট্রেনের সুবিধা পাবেন যাত্রীরা। প্রান্তিক স্টেশন থেকেই যাত্রা করবে এই ট্রেনগুলি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা