Hoop StoryHoop Viral

Viral: সন্তানকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা মা কাঠবেড়ালি, ভিডিও মন জয় করল নেটিজেনদের

কাঠবিড়ালি এখন খুব একটা চোখে পড়ে না। বিশেষ করে বিশেষত শহরাঞ্চলে যেখানে মোবাইলের টাওয়ার এর আধিক্য বেশি সেখানে কাঠবিড়ালি, চড়ুই পাখি প্রায় বিলুপ্ত হয়ে যাচ্ছে। আগেকার দিনে গাছ থেকে গাছে লাফিয়ে লাফিয়ে বেড়াত, এই প্রাণীটি এছাড়া মাঝে মধ্যে ঘরের মধ্যে ঢুকে পড়ত। কত কিছুই না মানুষ খেতে দিতেন, এখন শুধুমাত্র ফাঁকা জায়গা যেখানে গাছপালা বেশি সেইখানেই কাঠবিড়ালি দেখতে পাওয়া যায়।

মোবাইল ছাড়া আমরা এক দন্ড থাকতে পারি না। কিন্তু এই মোবাইলের ভেতরে থাকা আল্ট্রাভায়োলেট রে আমাদের শরীর অর্থাৎ প্রাণিজগতের জন্য সত্যিই খুব ক্ষতিকর। কিন্তু মানুষ যেভাবে উন্নতির শিখরে চলেছে, সেখানে মোবাইল ফোন ছাড়া একদণ্ড আমরা ভাবতে পারি না। যাই হোক কাঠবিড়ালি এখন বিলুপ্ত প্রাণীদের পর্যায়ে পৌঁছে এটা ভাবলেই কষ্ট হয়। এরা সাধারণত গাছে বাসা বাঁধে অথবা বাড়ির ছাদের ফাঁকে কিংবা যেখানে একটু ফাঁক ফোকর পায় সেখানেই লতাপাতা গুঁজে তাদের বাচ্চাদের জন্ম দেয়। এতে বিপদ অনেক সময় হয়। কিন্তু যাই হোক, তবুও মা কাঠবিড়ালি বাচ্চাগুলোকে আগলে রাখতে চেষ্টা করে। সম্প্রতি ইন্সটাগ্রাম এর মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক যুবকের হাতে মা কাঠবিড়ালি তার ছোট্ট ছানাকে দেখতে পাচ্ছে। যুবক মাটিতে পড়ে যাওয়া সেই ছোট্ট কাঠবিড়ালির ছানাকে যেই হাতে ধরে তুলেছে, অমনি মগডালে থাকা কাঠবিড়ালি মাকে দেখতে পেয়েই সোজা নিচে নেমে এসে মুখে করে সযত্নে আঁকড়ে ধরেই ওপরে দে ছুট।

মানুষকে দেখে তার একেবারেই প্রাণের ভয় করেনি, সে হয়তো ভেবেছে, যে মানুষ তার বাচ্চাকে বাঁচিয়েছে সে কখনো তার ক্ষতি করতে পারেনা। এই ইমোশনাল ভিডিওটি পৌঁছে গেছে হাজার হাজার মানুষের কাছে। আমরা হয়তো প্রতিনিয়ত এমন ঘটনা আমাদের চারপাশে প্রায়শই দেখে থাকি। কিন্তু একমাত্র সোশ্যাল মিডিয়াই পারে এই ধরনের ছোট ছোট ঘটনাগুলিকে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে দিতে । সত্যিই এই ঘটনাটি বড্ড মানুষের মনে দাগ কেটেছে, এমন মা কে দেখে প্রত্যেকেই প্রশংসা করেছেন। মা তো এমনই হয় সন্তান বিপদে পড়লে মা কখনো চুপ করে বসে থাকতে পারে না, তার প্রমাণ দিয়েছে কাঠবেড়ালি।

Hoophaap এর পাতায় চটজলদি দেখে নিন এই অসাধারণ ভিডিও –

Related Articles