Hoop Life

Lifestyle: সপ্তাহের এই দিনে ভুলেও নখ কাটবেন না, অমঙ্গলের ছায়া নামবে জীবনে

রোজগার করতে করতে সঞ্চয়ের কথা সবাই ভেবে থাকেন। কিন্তু সঞ্চয় করতে গিয়েই হাতখালি হয় অনেকেরই। টাকা রোজগার করেও হাতে টাকা থাকেনা। মাসের প্রথম সপ্তাহেই পকেট হয় গড়ের মাঠ। আর এই সমস্যায় বেশিরভাগ মধ্যবিত্তরাই ভোগান্তির শিকার হন। কিন্তু বাস্তুশাস্ত্রে এমন কিছু সাধারণ ভুলের কথা উল্লেখ আছে, যা থেকে বাড়িতে হতে পারে ব্যাপক ক্ষতি। তার মধ্যে বেশ কিছু ভুল আমরা অজান্তে করি প্রায়দিনই। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন। এই কয়েকটি ভুল আপনার বাড়ি থেকে যেমন লক্ষ্মী বিদায় করতে পারে, তেমনই এই প্রভাবে জীবনে হতে পারে ঘোর অমঙ্গল।

আর আমাদের নিত্যদিনের কিছু অজানা ভুলের মধ্যে অন্যতম হল নখ কাটার অভ্যেস। আমাদের বাড়িতে বয়স্করা অনেকসময় বলে থাকেন যে সবসময় বা সব দিন নখ কাটতে নেই। যদিও আমরা আধুনিকতার ছোঁয়া অইয়ে সেসব কথায় বিশেষ আমল দিই না। তবে সত্যিই এমন কিছু নিয়ম আমরা অজান্তে ভেঙে ফেলি, যার মাধ্যমে জীবনে হয়ে যায় মারাত্মক ক্ষতি। এখন একনজরে দেখে নিন যে নখ কাটার ক্ষেত্রে কি কি বিধিনিষেধ রয়েছে।

● যে সময় নখ কাটতে নেই: কয়েকটি সময়ে নখ কাটলে আমাদের ভাগ্যের উপর তার মারাত্মক প্রভাব পড়ে। জ্যোতিষীরা হলেন যে সূর্যাস্তের সময় নখ কাটা একদমই উচিত নয়। এছাড়াও সন্ধ্যের পরেও নখ কাটা ঠিক নয়। এমন হলে জীবনে নেতিবাচকতা বৃদ্ধি পায়। তবে দিনের আলোতে নখ কাটা ভালো। কিন্তু তাই হলে ভুলেও স্নানের পর নখ কাটবেন না। এতে মা লক্ষ্মী অসন্তুষ্ট হয়। তাই স্নানের আগে নখ কাটার পরামর্শ দেন অনেকেই।

● যে দিন নখ কাটতে নেই: সপ্তাহের সবকটি দিন নখ কাটার জন্য উপযুক্ত নয়। জ্যোতিষশাস্ত্র মতে, সপ্তাহের রবিবার, সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার নখ কাটলে তার অশুভ প্রভাব পড়ে জীবনে। এছাড়াও পূর্ণিমা, অমাবস্যা, সপ্তমী ও অষ্টমী তিথিতে নখ কাটা উচিত নয়। তবে শুক্রবার দিনটি নখ কাটার জন্য উপযুক্ত।

● যেখানে কাটা নখ ফেলতে হয়: নখ কেটে যেখানে সেখানে ফেলতে নেই। এতে কালা যাদু বা ব্ল্যাক ম্যাজিকের প্রভাবে পড়তে পারেন। তাই নখ কেটে সেগুলিকে একটি কাগজে মুড়ে যেকোনো গাছের নিতে পুঁতে দিন। এতে আপনার জীবনে কোনও ক্ষতি হবেনা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তবে কোনরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

Related Articles