Hoop News

এবার দার্জিলিং যাওয়া আরো সহজ এবং সস্তার, জেনে নিন সরকারি বাস রুটের খুটিনাটি

Advertisements

দক্ষিণবঙ্গের গরম থেকে বাঁচতে সকলেই যাচ্ছেন পাহাড়ের এদিকে স্কুলেও গরমের ছুটি পড়ে গেছে তাই কয়েক দিন এই কাঠফাটা রোদ্দুর থেকে মুক্তি পেতে পর্যটন প্রিয় আর ভ্রমণ প্রিয় বাঙালি চলে যাচ্ছে দার্জিলিংয়ে। এখানে মনোরম আবহাওয়া টানছে পর্যটকদের, দিনের বেলা মিষ্টি রোদ আর রাত হলে ঠান্ডা বাড়ছে। এই দক্ষিণবঙ্গের গরমের হাত থেকে বাঁচতেই সকলে যেন চলে যাচ্ছেন দিপুদা র তিন নম্বর জায়গা দার্জিলিঙে।

তবে দার্জিলিং এ যাওয়ার আগে অবশ্যই আপনি একটা সুখবর শুনে যান। আরো সস্তায় যেতে পারেন দার্জিলিংয়ে, এবার শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার জন্য একটা নতুন বাস রুট চালু হচ্ছে, আর এই বাস রুটে আপনি সহজেই মিরিক যেতে পারবেন, আর খুব সহজেই পৌঁছে যেতে পারবেন দার্জিলিং। বাসের জানলায় বসে একেবারে চারিদিকে সবুজ পাহাড় দেখতে দেখতে খুব অল্প ভাড়ায় চলে যেতে পারেন আপনার মন ভালো করা ডেসটিনেশন দার্জিলিংয়ে।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগাম একটা নয়া রুটে বাস চালানোর পরিকল্পনা করছে। যেটা শিলিগুড়ি থেকে দার্জিলিং যাবে ভায়া মিরিক হয় অর্থাৎ রথ দেখাও হবে, আর কলা বেচাও হবে, যাদের পক্ষে শিলিগুড়ি থেকে ৩০০০ টাকা গাড়ি ভাড়া করে দার্জিলিং যাওয়ার সম্ভব হয় না, তারা কিন্তু সরকারি বাসে চেপে জানলা দিয়ে পাহাড় আর মেঘের খেলা দেখতে দেখতে দার্জিলিং পৌঁছে যেতে পারবেন। তবে এখানে একটা সমস্যা তৈরি হতে পারে, রোহিনী রাস্তা দিয়ে বাস যাবার সময় প্রচুর ট্রাফিক জ্যাম হচ্ছে, সে কারণে হয়তো রাস্তার কিছুটা বদল হতে পারে।

তিনধরিয়া হয়ে হিলকার্ট রোড ধরেও চালানো যেতে পারে, তবে এবার মিরিক হয়ে দার্জিলিংয়ের পথে বাস চালানোর এই চিন্তা ভাবনাতে পর্যটক বেশ খুশি। শেয়ার ট্যাক্সিতে শিলিগুড়ি থেকে দার্জিলিং এ যেতে হলে আড়াইশো টাকা মাথাপিছু দিতে হতো। আর বাসেতে ১০৪ টাকাতেই হয়ে যেতে পারে অর্থাৎ আপনি খুব সহজেই দার্জিলিংগামী বাসে চেপে কম টাকায় দার্জিলিং এ পৌঁছে যেতে পারেন, ১৫ টি সরকারি বাস সার্ভিস চালানো হবে। শিলিগুড়ি থেকে মিরিকের দূরত্ব ৪৪ কিলোমিটার আর মিরিক থেকে দার্জিলিং এর দূরত্ব ৪৯ কিলোমিটার এই গোটা পথটাই আপনি একটা বাসে করে খুব সহজেই পৌঁছে যেতে পারবেন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক