whatsapp channel

Indian Railways: উৎসবের আবহে ভারতীয় রেলের বিশেষ উপহার, শিয়ালদহ ডিভিশনে একগুচ্ছ ট্রেনের ঘোষণা

দেশ জুড়ে উৎসবের পরিবেশ। দুর্গাপুজো, লক্ষ্মী পুজোর পর এবার মা কালীর আগমনের পালা। আগামীকালই কালীপুজো বা দীপাবলি। সারা দেশের মানুষ মেতে উঠবে মা কালীর আরাধনা এবং আলোর উৎসবে। উৎসবের মেজাজ…

Nirajana Nag

Nirajana Nag

দেশ জুড়ে উৎসবের পরিবেশ। দুর্গাপুজো, লক্ষ্মী পুজোর পর এবার মা কালীর আগমনের পালা। আগামীকালই কালীপুজো বা দীপাবলি। সারা দেশের মানুষ মেতে উঠবে মা কালীর আরাধনা এবং আলোর উৎসবে। উৎসবের মেজাজ ধরে রাখতে ভারতীয় রেলও (Indian Railways) এবার এক দারুণ উপহার দিল যাত্রীদের। শিয়ালদহ ডিভিশনে একগুচ্ছ নতুন ট্রেনের ঘোষণা করা হল ভারতীয় রেলের তরফে।

পরিবহনের ক্ষেত্রে দেশের অধিকাংশ মানুষের কাছেই রেল ব্যবস্থা সবথেকে বেশি সহজলভ্য। কম খরচে যাতায়াতের জন্য নিত্যযাত্রী থেকে দূরপাল্লার যাত্রীরাও ভরসা করেন রেলের উপরে। আর এই উৎসবের মরশুমে একগুচ্ছ নতুন ট্রেনের ঘোষণা করে সাধারণ যাত্রীদের মুখে চওড়া হাসি ফুটিয়েছে রেল। দীপাবলি, ছট পুজো উপলক্ষে বিশেষ ট্রেনের ঘোষণা করা হয়েছে রেলের তরফে। কালীপুজো উপলক্ষে শিয়ালদহ ডিভিশনে মোট নয়টি স্পেশ্যাল ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছে রেলের তরফে।

Indian Railways: উৎসবের আবহে ভারতীয় রেলের বিশেষ উপহার, শিয়ালদহ ডিভিশনে একগুচ্ছ ট্রেনের ঘোষণা

বারাসতের কালীপুজোর বিশেষ নামডাক রয়েছে। দূরদূরান্ত থেকে বহু মানুষ আসেন কালী পুজোয় বারাসতে ঠাকুর দেখতে। তাই পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদহ-বারাসত-শিয়ালদহ রুটে এক জোড়া স্পেশ্যাল ট্রেন চালানো হবে। একটি শিয়ালদহ বারাসত আপ ট্রেন সফর শুরু করবে রাত ১২:১০ মিনিটে। আর বারাসত শিয়ালদহ ডাউন একটি ট্রেন ছাড়বে রাত ১:১০ মিনিটে।

এছাড়াও শিয়ালদহ রানাঘাট লাইনেও থাকছে এক জোড়া স্পেশ্যাল ট্রেন। শিয়ালদহ থেকে একটি ট্রেন ছাড়বে রাত ১২:৪০ মিনিটে। অন্য ট্রেনটি রানাঘাট থেকে ছাড়বে রাত ১১:৪৫ মিনিটে। নৈহাটির বিখ্যাত বড়মার পুজোর দর্শনার্থীদের কথা ভেবেই এই স্পেশ্যাল ট্রেন চালানো হচ্ছে। অন্যদিকে শিয়ালদহ বারুইপুর লাইনে চালানো হবে তিনটি স্পেশ্যাল ট্রেন। শিয়ালদহ থেকে একটি ট্রেন ছাড়বে বিকেল ৫:৩৫ মিনিটে। আরেকটি ট্রেন রাত ১২:৩০ মিনিটে ছাড়বে শিয়ালদহ থেকে। আর একটি স্পেশ্যাল ট্রেন রাত ১:২৫ মিনিটে ছাড়বে বারুইপুর থেকে। কালী পুজো উপলক্ষে স্পেশ্যাল ট্রেন চালানোয় পূর্ব রেলের এই ঘোষণায় মুখে চওড়া হাসি ফুটেছে যাত্রীদের।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই