whatsapp channel

Skin Care Tips: ঘাড়ের কালো দাগ দূর করার ৩টি টিপস

ঘাড়ের কালো দাগ সহজে পরিষ্কার করতে পারেন। এই ঘাড়ের কালো দাগ দূর করার জন্য আপনি সহজেই ৩টি সহজ টিপস মেনে চলতে পারেন। রান্নাঘরে থাকা ছোটখাটো উপাদান দিয়েই আপনার ঘাড়ের কালো…

Avatar

HoopHaap Digital Media

ঘাড়ের কালো দাগ সহজে পরিষ্কার করতে পারেন। এই ঘাড়ের কালো দাগ দূর করার জন্য আপনি সহজেই ৩টি সহজ টিপস মেনে চলতে পারেন। রান্নাঘরে থাকা ছোটখাটো উপাদান দিয়েই আপনার ঘাড়ের কালো দাগ সহজেই দূর হয়ে যাবে। নানা কারণে ঘাড়ের কালো দাগ হতে পারে। যাদের থাইরয়েডের সমস্যা আছে, তাদের এই ঘাড়ের কালো দাগ হওয়াটা খুব স্বাভাবিক। কিন্তু উপর থেকে মাত্র সহজ ৩ টি টিপস ফলো করলেই আপনি কিন্তু এই ঘাড়ের কালো দাগ একেবারে সহজে দূর করতে পারেন।

১)বেকিং পাউডার – বেকিং পাউডার ঘাড়ের কালো দাগ দূর করতে সাহায্য করে। সামান্য অ্যালোভেরা জেলের মধ্যে বেকিং পাউডার মিশিয়ে যদি ঘাড়ের কালো দাগের উপরে ৫ মিনিটের জন্য রেখে মুছে ফেলতে পারেন, আর এটি যদি পরপর সাত দিন করতে পারেন, তাহলে দেখবেন ঘাড়ের কালো দাগ একেবারে দূর হয়ে গেছে।

২)পাতিলেবু- পাতিলেবুর রসের সঙ্গে এক চামচ মোটা দানার চিনি ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঘাড়ের কালো দাগের উপরে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নেবেন এই পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলবেন। ৫ মিনিট রাখতে হবে।

৩)রক সল্ট- পাতিলেবু অর্ধেকটা কেটে নিয়ে তার ওপরে রকসল্ট ছড়িয়ে দিয়ে এরপর ঘাড়ের ওই কালো জায়গাতে পাতিলেবুকে ভালো করে ঘষে ঘষে দিতে হবে। এবং এতে ৫ মিনিট ধরে ভালো করে ঘষে নিতে হবে এবং এই পদ্ধতিটি যদি সাতদিন পর পর করতে পারেন, তাহলে দেখবেন ঘাড় কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media