whatsapp channel

Hair Care Tips: মাত্র সাত দিনেই চুল পড়া বন্ধ হবে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন নিম তেল

বর্ষাকাল মানেই প্রচুর পরিমাণে চুল পড়ে। তবে বর্ষাকালেই নয়, এখন যে কোন ঋতুতে চুল পড়ার প্রবণতা অনেকখানি বেড়ে গেছে। এজন্য বাড়িতে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ নিম তেল। Hoophaap এর পাতায়…

Avatar

বর্ষাকাল মানেই প্রচুর পরিমাণে চুল পড়ে। তবে বর্ষাকালেই নয়, এখন যে কোন ঋতুতে চুল পড়ার প্রবণতা অনেকখানি বেড়ে গেছে। এজন্য বাড়িতে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ নিম তেল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ বিউটি টিপস –

উপকরণ-
এক বাটি নারকেল তেল
সমপরিমাণ সর্ষের তেল
৪ টেবিল চামচ ক্যাস্টর অয়েল
৪ টেবিল চামচ ভিটামিন ই অয়েল
এক মুঠো নিম পাতা
এক মুঠো কারি পাতা

তৈরি করার পদ্ধতি – প্রথমে নারকেল তেল এবং সরষের তেলকে খুব ভালো করে গরম করে নিতে হবে। তেল ঢিমে আঁচে গরম করে নিতে হবে, এরপর এর মধ্যে নিম পাতা এবং কারি পাতা খুব ভালো করে ধুয়ে, শুকিয়ে নিয়ে তেলের মধ্যে দিয়ে দিন। তেল এর রঙ যতক্ষণ না পরিবর্তিত হয়ে বেশ গাঢ় কালো রং এর হয়ে যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত তেল গরমের মধ্যে ফোটাতে হবে। এরপর একটি কাঁচের শিশিতে খুব ভালো করে ছেঁকে নিতে হবে। এরপর এই তেলের মধ্যে ক্যাস্টর অয়েল এবং ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে একটি চামচের সাহায্যে গুলিয়ে রেখে দিন।

ব্যবহারবিধি – সপ্তাহে অন্তত তিন দিন চুলের গোড়ায় গোড়ায় আঙুলের সাহায্যে এই তেল ভালো করে দিয়ে ম্যাসাজ করে নিন।

উপকারিতা – এই তেল লাগালে চুলের খুশকি দূর হবে, এই তেল লাগালে চুল সুন্দর হবে, এই তেল ব্যবহার করলে নতুন করে চুল গজাবে, এই তেল ব্যবহার করলে চুল কালো কুচকুচে হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo