whatsapp channel

Neem Phuler Madhu: ছেলে-বৌমার রোম্যান্স আড়ি পেতে শুনছে শাশুড়ি! ছিছিক্কারের মুখে ‘নিম ফুলের মধু’

বাংলা সিরিয়ালের বিষয়বস্তু নিয়ে ট্রোলিং (Trolling) নতুন নয়। বিভিন্ন ধারাবাহিকের গল্প বা কোনো দৃশ্য নিয়ে প্রায়ই সমালোচনা, হাসাহাসি চলে নেট পাড়ায়। ইদানীং কমবেশি সব সিরিয়ালই কখনো না কখনো উঠে এসেছে…

Avatar

Nirajana Nag

বাংলা সিরিয়ালের বিষয়বস্তু নিয়ে ট্রোলিং (Trolling) নতুন নয়। বিভিন্ন ধারাবাহিকের গল্প বা কোনো দৃশ্য নিয়ে প্রায়ই সমালোচনা, হাসাহাসি চলে নেট পাড়ায়। ইদানীং কমবেশি সব সিরিয়ালই কখনো না কখনো উঠে এসেছে ট্রোলারদের নিশানায়। বিশেষ করে জি বাংলার ‘নিম ফুলের মধু’ (Neem Phuler Madhu) সিরিয়ালটি একাধিক বার চর্চায় এসেছে এর গল্পের জন্য। সম্প্রতি এই ধারাবাহিকের একটি বিশেষ দৃশ্য নিয়ে ফের সমালোচনা শুরু হয়েছে নেট মাধ্যমে। এমনকি এমন ধরণের দৃশ্য দেখানোর যৌক্তিকতা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন।

এক নিউক্লিয়ার ফ্যামিলির মেয়ে আলোকপর্ণা ওরফে পর্ণার শখ করে যৌথ পরিবারে বিয়ে করার গল্প নিয়েই এই নিম ফুলের মধু সিরিয়াল। যৌথ পরিবারের ছেলে সৃজনের সঙ্গে সম্বন্ধ করেই বিয়ে হয় তার। কিন্তু শ্বশুরবাড়িতে পা দিয়ে পর্ণা দেখে, তারা পড়ে রয়েছে সেই আদিক্যালের জমানায়। মান্ধাতার আমলের সংষ্কার নিয়ে বেঁচে রয়েছে প্রতিটা মানুষ। পর্ণার হাত ধরেই কার্যত একের পর বিপ্লব ঘটে যায় দত্ত বাড়িতে। শ্বশুরবাড়ির মানুষদের প্রাচীন সংষ্কার মুক্ত করা থেকে শুরু করে পরিবারটাকে একসূত্রে বাঁধার দায়িত্ব নেয় পর্ণা।

Neem Phuler Madhu: ছেলে-বৌমার রোম্যান্স আড়ি পেতে শুনছে শাশুড়ি! ছিছিক্কারের মুখে 'নিম ফুলের মধু'

যদিও এই কাজটা সহজ নয়। কারণ স্বয়ং তার শাশুড়ি মা-ই তাকে দু চক্ষে দেখতে পারেন না। শাশুড়ি কৃষ্ণার আশঙ্কা, বৌয়ের জন্য ছেলে সৃজন তার কাছ থেকে দূরে সরে যাবে। এ জন্য পর্ণাকে প্রথম দিন থেকে যাচ্ছেতাই ভাবে অপমান করে আসছেন তিনি। বহুবার পর্ণার কাছে জব্দ হয়েও শিক্ষা হয়নি তার। এবার সাম্প্রতিক পর্বে দেখা গিয়েছে, দীর্ঘ দূরত্ব, বাধা বিপত্তি কাটার পর এক হয়েছে পর্ণা সৃজন। রাতে বন্ধ ঘরের ভেতরে একান্ত ভালাবাসায় মজেছে দুজনে। এদিকে ছেলে বৌমার ঘরের বাইরে কান পেতেছেন শাশুড়ি কৃষ্ণা। তাদের ভালোবাসার কথা শুনে ছলছল চোখে কৃষ্ণা ভাবছেন, ছেলেকে তার থেকে পুরোপুরি কেড়ে নিয়েছে পর্ণা।

সোশ্যাল মিডিয়ায় দৃশ্যটি ভাইরাল হতে সময় লাগেনি। কয়েকজন ক্ষোভ উগরে দিয়েছেন। কয়েকজন প্রশ্ন তুলেছেন শিক্ষা নিয়ে। কেউ কেউ মন্তব্য করেছেন, এমন কুরুচিপূর্ণ জিনিস দেখিয়ে ভুল পথে চালনা করা হচ্ছে দর্শকদের। আবার কয়েকজন মজা করে লিখেছেন, এই সিরিয়াল দেখে কেউ আর যৌথ পরিবারে বিয়ে করতে চাইবে না। সবাই অনাথ ছেলে খুঁজবে বিয়ের জন্য।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই