whatsapp channel

Short Film: যুবতীর অসহায়তার সুযোগ নিয়ে কুকীর্তি বৃদ্ধর, এই শর্টফিল্ম দেখতে হবে চরম গোপনে

কম সময়ে বিনোদন পেতে কে না ভালোবাসে। বিশেষ করে বর্তমানে যখন মানুষের হাতে সময় খুব সীমিত, তখন চটজলদি বিনোদনের দিকেই ঝুঁকছে অধিকাংশ মানুষ। আর সেখান থেকেই ওয়েব সিরিজ, শর্ট ফিল্মের…

Nirajana Nag

Nirajana Nag

কম সময়ে বিনোদন পেতে কে না ভালোবাসে। বিশেষ করে বর্তমানে যখন মানুষের হাতে সময় খুব সীমিত, তখন চটজলদি বিনোদনের দিকেই ঝুঁকছে অধিকাংশ মানুষ। আর সেখান থেকেই ওয়েব সিরিজ, শর্ট ফিল্মের (Short Film) জনপ্রিয়তা শুরু। আর এখন মূল বিনোদন বলতে এই দুই মাধ্যমই জায়গা করে নিয়েছে দর্শকদের পছন্দের তালিকায়।

এখন সিনেমা হলে যাওয়ার চেয়ে বাড়িতে বসে সিনেমা, ওয়েব সিরিজ দেখতেই বেশি পছন্দ করেন বর্তমানের দর্শকরা। আগে যেখানে সিনেমা হল গুলিতে দর্শক উপচে পড়ত এখন সেখানে দৃশ্যটা অনেকটাই অন্য রকম। আসলে নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে।

Short Film: যুবতীর অসহায়তার সুযোগ নিয়ে কুকীর্তি বৃদ্ধর, এই শর্টফিল্ম দেখতে হবে চরম গোপনে

সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য। তেমনি আবার অনেক মিউজিক ভিডিও বা শর্ট ফিল্মও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

বাংলা, হিন্দি থেকে শুরু করে অন্যান্য আঞ্চলিক ভাষাতেও বহু শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর জন্য মূলত ইউটিউবেই খুঁজতে হবে। ইউটিউবে এমন অনেক চ্যানেল রয়েছে যেখানে শুধুমাত্র শর্ট ফিল্মই আপলোড করা হয়। একটু খুঁজলেই এমন চ্যানেল পেয়ে যাবেন যেখানে বিভিন্ন ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে। সম্প্রতি ইশারা চ্যানেল নামে একটি ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে একটি হিন্দি শর্ট ফিল্ম। ‘ক্রাইম ফাইলস’ এর ‘সরকাইলো খাটিয়া’ পর্বটি এখন বেশ জনপ্রিয়তা পেয়েছে। মাত্র চার দিনেই ১০ লক্ষ ভিউ হয়ে গিয়েছে এই শর্ট ফিল্মটিতে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই