whatsapp channel

Web Series: পরতে পরতে শয্যাদৃশ্য ভরপুর, এই ওয়েব সিরিজ পরিবারের সামনে দেখলে লজ্জায় পড়বেন

ওয়েব সিরিজের (Web Series) জনপ্রিয়তা বেড়েই চলেছে ধাপে ধাপে। দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে নতুন নতুন কনটেন্ট আনার পাশাপাশি নিত্য নতুন প্ল্যাটফর্মও লঞ্চ হচ্ছে। প্রথম সারির একাধিক প্ল্যাটফর্মের পাশাপাশি নতুন…

Nirajana Nag

Nirajana Nag

ওয়েব সিরিজের (Web Series) জনপ্রিয়তা বেড়েই চলেছে ধাপে ধাপে। দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে নতুন নতুন কনটেন্ট আনার পাশাপাশি নিত্য নতুন প্ল্যাটফর্মও লঞ্চ হচ্ছে। প্রথম সারির একাধিক প্ল্যাটফর্মের পাশাপাশি নতুন বেশ কিছু OTT প্ল্যাটফর্ম মাথা তুলে দাঁড়িয়েছে। জনপ্রিয়তায় এগুলিও টেক্কা দিচ্ছে পুরনোদের। এই প্ল্যাটফর্ম গুলিতে চোখ বোলালেই পাওয়া যাবে হরেক ধরণের কনটেন্ট। কমেডি, থ্রিলার, হরর থেকে শুরু করে বিভিন্ন ধরণের, বিভিন্ন ভাষার ওয়েব সিরিজ উপলব্ধ রয়েছে এই সমস্ত OTT প্ল্যাটফর্মগুলিতে।

একই ছাদের তলায় থুড়ি একই প্ল্যাটফর্মে সব ধরণের কনটেন্ট পাওয়া যায় বলেই জনপ্রিয়তা এত বাড়ছে। কিছু কিছু OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিতে হয় ঠিকই, কিন্তু অনেক জায়গাতে বিনামূল্যেই কনটেন্ট দেখার সুযোগ থাকে দর্শকদের। তাই নির্দিষ্ট সময় অন্তর একটা নির্দিষ্ট অঙ্কের টাকা জমা করে অনেক বেশি সংখ্যক কনটেন্ট দেখাটাই বেশি পছন্দ করেন বেশিরভাগ দর্শক। নিজের বাড়ির আরামে বসে মন পসন্দ বিনোদন পেলে আর কে কীই বা চায়। তাই দিনে দিনে বাড়ছে ওয়েব সিরিজের জনপ্রিয়তা।

Web Series: পরতে পরতে শয্যাদৃশ্য ভরপুর, এই ওয়েব সিরিজ পরিবারের সামনে দেখলে লজ্জায় পড়বেন

উপরন্তু বর্তমানে OTT প্ল্যাটফর্মের জনপ্রিয়তা দেখে শুধু ওয়েব সিরিজ নয়, অনেক ছবিও এখন মুক্তি পাচ্ছে ডিজিটাল মাধ্যমে। কিছু কিছু ছবি সরাসরি OTT প্ল্যাটফর্মেই চলে আসছে, আবার কিছু ছবি বড়পর্দায় মুক্তি পেলেও কয়েক সপ্তাহ পরেই জায়গা করে নিচ্ছে OTT প্ল্যাটফর্মে। কারণ সেখানে রয়েছে একটা বড় সংখ্যক দর্শক। তাই এখন বড়পর্দায় দর্শকের সংখ্যাও আগের থেকে কমেছে অনেকটাই। ডিজিটাল বিনোদনের প্রতি মানুষের গ্রহণযোগ্যতা বাড়ছে ক্রমেই।

বিশেষ করে কয়েকটি সংশ্লিষ্ট OTT প্ল্যাটফর্ম রয়েছে যেগুলিতে শুধুমাত্র ১৮+ কনটেন্টই দেখা যায়। এমনি একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হল ‘ULLU Originals’। সম্প্রতি এই প্ল্যাটফর্মের একটি ওয়েব সিরিজ নতুন করে চর্চায় উঠে এসেছে। সিরিজটির নাম ‘যাঞ্চ পড়তাল’। এর দ্বিতীয় সিজনটি ইতিমধ্যেই দর্শকদের নজর কেড়ে নিয়েছে। শয্যাদৃশ্যে ভরপুর সিরিজটি দেখতে হলে একান্তে বসে কানে হেডফোন গুঁজে দেখতে হবে। নয়তো পরিবারের সামনে পড়তে পারেন লজ্জায়।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই