whatsapp channel
Hoop PlusHoop TrendingTollywood

Cyclone Yaas: হাঁটুজলে সোহম, নবনির্বাচিত বিধায়ক ঘুরে দেখলেন বন্যা কবলিত এলাকা

চণ্ডীপুরের (Chandipur) নব নির্বাচিত তারকা বিধায়ক, সোহম চক্রবর্তী (Soham Chakrabarty) নেমে পড়লেন সাইক্লোন ইয়াস এর মোকাবিলায়। মুখে মাস্ক নিয়েই সেফ হোম পরিদর্শনে বেড়িয়ে যান সকাল সকাল।

ভগবানপুরে সোমবারই অক্সিজেন কন্সেন্ট্রেটরসহ সেফ হোম চালু করেছেন এই সদ্য নির্বাচিত বিধায়ক। সকল মানুষ যাতে সঠিক ভাবে এই সেফ হোমে এসে থাকতে পারেন সেই চেষ্টায় করেছেন সোহম চক্রবর্তী গত মঙ্গলবার থেকে।

এদিকে, ইতিমধ্যে ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়েছে। নির্ধারিত সময়ের আগেই ওড়িশার ধামরা ও বালেশ্বরের মাঝে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ইয়াস (Yaas)। সকাল সাড়ে ৯টা নাগাদ শুরু হয় ল্যান্ডফল। তছনছ হয়ে গেছে বহু গ্রাম, ভেঙেছে বাঁধ। প্লাবিত হয়েছে দীঘা, তাজপুর, শংকরপুর, কপিল মুনির আশ্রম সহ বহু জায়গা।

এদিন আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘বন্যা পরবর্তী পরিস্থিতিতে স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর দিতে হবে। পরিশ্রুত পানীয় জলের সরবরাহ বজায় রাখতে হবে।’ এছাড়াও তিনি বলেন, “নদীবাঁধ রক্ষণাবেক্ষণের কাজে আরও জোর দিতে হবে। নদীবাঁধ ক্ষণাবেক্ষণে বিশেষ টাস্ক ফোর্স তৈরি হবে। গাছ লাগিয়ে বাঁধকে শক্তিশালী করায় জোর।” আগাম সতর্কতা উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “আগামীকালও বানের জল ঢুকতে পারে। সেজন্য প্রয়োজনীয় সতর্কতা নিতে হবে। কোটাল এলে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করতে হবে। তড়িদাহত হওয়ার ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত।”

whatsapp logo