Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক হবে দুধের মতন ফর্সা, কিন্তু তার জন্য বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণই যথেষ্ট। দুধের এই মিশ্রণটি আপনি তৈরি করে ফেলতে পারেন, ফর্সা হওয়ার জন্য উপযুক্ত ফেসপ্যাক।

ফেসপ্যাকটি বানাতে প্রথমেই যা প্রয়োজন হবে তা হলো এক বাটি মতন কাঁচা দুধ, আর তার মধ্যে লাগবে ঐ একই পরিমাণ ভাত। আমরা যে ভাত খাই, সেই ভাত নিলেই হবে। এরপর মিক্সির মধ্যে দুটি মিশ্রণকে দিয়ে ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে। এই মিশ্রণটি প্রতিদিন স্নানের আগে মেখে ফেলুন। খুব ভালো করে ঘষে ঘষে মাখতে হবে, অন্তত দশ মিনিটের জন্য। তারপর এক ঘন্টা রেখে জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে।

এই ফেসপ্যাকটি যদি পরপর ১৫ দিন ব্যবহার করতে পারেন, তবে শুধু ফেস এর জন্যই নয়, এটি ভীষণ উপকারী হবে, আপনার সারা শরীরের জন্য। সপ্তাহে অন্তত তিন দিন যদি এই ফেসপ্যাকটি আপনার মুখের সঙ্গে পিঠে, পায়ে, গলায়, হাতে এবং সারা শরীরে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিয়ে অন্তত দশমিনিট রেখে দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে পারে। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

কাঁচা দুধ এবং ভাত দুটি উপাদান এই আমাদের ত্বককে সুন্দর করতে সাহায্য করে। কোরিয়ান রূপচর্চায় ভাত ব্যবহার করা হয়, আমরা জানি অনেক আগে থেকেই আমাদের ভারতীয় রূপচর্চাতেও কিন্তু কাঁচা দুধকে ব্যবহার করা হয়, রূপচর্চার উপাদান হিসাবে।

whatsapp logo