Hoop Story

Nita Ambani: একই জুতো কখনো দু’বার পরেন না, নীতা আম্বানির লাইফস্টাইল চমকে দেওয়ার মতোই

দেশের সবথেকে ধনী ব্যক্তির ঘরণী তিনি। তার হাতেই রয়েছে আইপিএলের মুম্বাই দলের মালিকানা। তিনি আর কেউ নন, নীতা আম্বানি (Nita Ambani)। তাকে নিয়ে কৌতূহলের শেষ নেই মানুষজনের। দেশের সবথেকে অভিজাত এই মহিলা কি খান, কি করেন সারাদিনে, তার রান্নাঘর কেমন, শোবার ঘর কেমন, তিনি কেমন পোশাক পরেন– এসব নিয়ে প্রশ্নের শেষ নেই নানা মহলে। তবে এসব উত্তরে সত্যিই রয়েছে নানান কৌতূহলী বিষয়। কারণ নীতা আম্বানির জীবন সাধারণ মানুষের থেকে অনেকটাই আলাদা। আসুন দেখে নিই তার অভিজাত জীবনের বেশ কিছু জিনিসকে।

(১) বহুমূল্য জল: শোনা যায়, মুকেশপত্নী (Mukesh Ambani) নীতা নাকি বিশ্বের সবচেয়ে দামি জল খান। যে জলের ৭৫০ মিলিলিটার জলের বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় ৪৪ লক্ষ টাকারও বেশি। নীতার বোতলবন্দি ওই জল আসে ফ্রান্স এবং ফিজি থেকে। কানাঘুঁষো শোনা যায়, এই পানীয় জল নাকি প্রায় ৫ গ্রাম মতো স্বর্ণভস্ম থাকে এতে। যা মানবদেহের পক্ষে নাকি খুবই স্বাস্থ্যকর। সেই জন্যেই এই জল বহুমূল্য।

(২) মহামূল্যবান চায়ের কাপ: সকালে ঘুম ভেঙে যে চায়ের কাপে চুমুক দেন নীতা, তার দাম নাকি তিন লক্ষ টাকা। জাপানের প্রাচীনতম বাসনপত্র তৈরির সংস্থা থেকে ২২ ক্যারাট সোনা ও প্ল্যাটিনাম খচিত একটি ক্রকারি সেটটি তিনি নিজের জন্য কিনেছেন প্রায় দেড় কোটি টাকা দিয়ে।

(৩) বাহারি ঘড়ি: ঘড়ির দিক থেকেও বেশ সৌখিন মনোভাবাপন্ন নীতা আম্বানি। তাঁর সংগ্রহে বুলগারি, র‌্যাডো, গুচ্চি, কেলভিন ক্লেন, ফসিলের মতো বিশ্বের সেরা ঘড়ি প্রস্তুতকারক সংস্থার ঘড়ি।

(৪) মূল্যবান হাতব্যাগ: সবকিছুর সঙ্গে মুকেশ ঘরণীর হাতব্যাগেও রয়েছে বেশ আভিজাত্য। কুমীরের চামড়া দিয়ে তৈরি ২ কোটি ৬ লক্ষ টাকা দামের ব্যাগ নিয়ে বেশ হইচই পড়ে গিয়েছিল। ২০১৭ সালে ওই ব্যাগটি ব্রিটেনে ‘ক্রিস্টিজ’-এ নিলামে উঠেছিল।

(৫) জুতোয় আভিজাত্য: জুতোর ব্যাপারেও নীতা আম্বানির পছন্দ বেশ অন্যরকম। নীতা অম্বানির জুতোর বাড়ির তাক জুড়ে আলো করে থাকে ‘পাদ্রো’, ‘গ্রাসিয়া’-র মতো নামী-দামি বিদেশি সংস্থার জুতো। সূত্রের খবর, নীতা নাকি এক জুতো কখনও দু’বার পরেন না।

whatsapp logo