whatsapp channel

Gouri Ghosh: আবৃত্তি জগতে শোকের ছায়া, প্রয়াত জনপ্রিয় বাচিক শিল্পী গৌরী ঘোষ

অন্ধকার শোকের ছায়া নেমে এলো এবার বাচিক পরিবারে। প্রয়াত হলেন প্রতিষ্ঠিত ও লোকপ্রিয় আবৃত্তিকার শ্রীমতী গৌরী ঘোষ। গুরুহারা হলেন অগণিত ছাত্র ও ছাত্রী। এমন নক্ষত্র পতনের কারণ কী? মৃত্যুকালে শিল্পীর…

Avatar

HoopHaap Digital Media

অন্ধকার শোকের ছায়া নেমে এলো এবার বাচিক পরিবারে। প্রয়াত হলেন প্রতিষ্ঠিত ও লোকপ্রিয় আবৃত্তিকার শ্রীমতী গৌরী ঘোষ। গুরুহারা হলেন অগণিত ছাত্র ও ছাত্রী। এমন নক্ষত্র পতনের কারণ কী?

মৃত্যুকালে শিল্পীর বয়স হয় ৮৩ র বেশি। রেডিও জগতে বহুদিন ধরে আবৃত্তি করেন গৌরী ঘোষ এবং পার্থ ঘোষ।দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। এবারে হল ছন্দ পতন। এই দুজনের মধ্যে থেকে চলে গেলেন গৌরী দেবী। স্বামী পার্থ ঘোষের সঙ্গে মিলে বহু শ্রুতি নাটক করেছেন একটা সময়। তাদের জুটির উপস্থাপনায় শ্রুতি নাটক ‘কর্ণকুন্তি সংবাদ’ খুব জনপ্রিয় হয়। কিন্তু, স্বামীকে ফেলেই বিদায় নিলেন তিনি।

জানা যায়, গতকাল রাত থেকে অবস্থার মারাত্মক অবনতি ঘটে তার। আসলে মাসখানেক আগে স্ট্রোক হয়েছিল এই বাচিক শিল্পীর, এরপর থেকে তার অবস্থার অবনতি ঘটে। গত একসপ্তাহ ধরে ভেন্টিলেশনে ছিলেন তিনি। শেষে শেষ লড়াই শেষ করেন এদিন।

চলতি বছরে মারা যান তবলাবাদক শুভঙ্কর বন্দোপাধ্যায় সহ কবি শঙ্খ ঘোষ। এদিন আবৃত্তিকার শ্রীমতী গৌরী ঘোষের মৃত্যুতে শোকস্তব্ধ লোপামুদ্রা জানান, ‘মায়ের মতো মানুষ চলে গেলেন। পরিবারের একজন চলে গেলেন। মাথার উপর ছাদ ক্রমশ হারিয়ে ফেলছি। খুবই কাছের মানুষ ছিলেন।’ এছাড়াও তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media