Hoop Story

Nita Ambani: কোটিপতি হওয়ার আগে মাত্র ৮০০ টাকার বিনিময়ে যে কাজ করতেন নীতা আম্বানি

ভারতের অন্যতম ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি’র স্ত্রী তিনি। সুন্দরী, স্টাইলিশ, শিক্ষিতা নীতা আম্বানি অনেকের কাছে আইকন। ভারতের অন্যতম সফল মহিলা হলেন নীতা (Nita Ambani)। বর্তমানে, তিনি তিনি রিলায়েন্স ফাউন্ডেশন, ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারপারসন এবং প্রতিষ্ঠাতা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের একজন পরিচালক। ১৯৮৫ সালে মুকেশ আম্বানিকে বিয়ে করেন।

বর্তমানে, এই সুপার ওম্যানকে নিয়ে চর্চার শেষ নেই। কেউ বলেন তিনি সোনার কাপে চা পান করেন, কেউ বলেন তার জলের বোতল সোনার তৈরি। নানান কথা উঠে এলেও বাস্তবে তিনি একজন সফল ব্যবসায়ী। কিন্তু, আপনি কি জানেন এই সফল সুন্দরী বুদ্ধিদীপ্ত ব্যবসায়ী একটা সময় মাত্র ৮০০ টাকার বিনিময়ে ছাত্র পড়াতেন?

হ্যাঁ, নীতা ভরতনাট্যম নাচতে খুব ভালোবাসতেন। তার শখ ছিল বাচ্চাদের পড়ানোর। তাই নাচের পাশাপাশি তিনি একটি স্কুলে পড়াতেন। ‘St. Flower Nursery’ নামক একটি স্কুলে মাসিক ৮০০ টাকা বেতনে পড়াতেন। শুধু মাত্র বাচ্চাদের সঙ্গে থাকতে এবং তাদের পড়াতে পছন্দ করতেন বলেই তিনি নার্সারি স্কুল জয়েন করেন।

বর্তমানে, নীতা আম্বানি কে এই প্রশ্নের উত্তর জানতে হলে খানিকটা ইংরেজিতেই বলা যেতে পারে – She is the chairperson and founder of the Reliance Foundation, Dhirubhai Ambani International School and a director of Reliance Industries. শুধু তাই নয়, নীতা হলেন Indian Premier League cricket team – Mumbai Indians এর মালকিন। এমনকি, মুম্বইয়ে আম্বানিদের যে বিশাল বাসভবন, তাঁর নাম হল অ্যান্টিলা (Antilla)। আকাশচুম্বী এই অট্টালিকা গোটা বিশ্বের মধ্যে বৃহত্তম ব্যক্তিগত বাসভবন। এই বাড়িটি ২৭ তলা। এবং এতে রয়েছে তিনটি হেলিপ্য়াড, ১৬৮টি গাড়ি রাখার মতো গ্যারাজ, ৫০ আসনের থিয়েটার, স্পা, হেলথ সেন্টার, মন্দির এবং আরও অনেক কিছু। এই অট্টালিকা এমন ভাবে তৈরি যেখানে ৮ ম্যাগ্নিচিউডের ভূমিকম্পও অ্যান্টিলার কিচ্ছু করতে পারবে না।

whatsapp logo