whatsapp channel

‘নারীবাদ সমাজকে ধ্বংস করে ফেলছে’, মহিলাদের নিয়ে বিষ্ফোরক মন্তব্য নোরা ফতেহির

একের পর এক বিষ্ফোরক মন্তব্য করে দ্রুত সংবাদ শিরোনামে জায়গা করে নিচ্ছেন নোরা ফতেহি (Nora Fatehi)। বর্তমানে বলিউডের সবথেকে জনপ্রিয় এবং সফল ডান্সার তথা অভিনেত্রীদের মধ্যে একজন তিনি। সিনেমায় তেমন…

Avatar

Nirajana Nag

একের পর এক বিষ্ফোরক মন্তব্য করে দ্রুত সংবাদ শিরোনামে জায়গা করে নিচ্ছেন নোরা ফতেহি (Nora Fatehi)। বর্তমানে বলিউডের সবথেকে জনপ্রিয় এবং সফল ডান্সার তথা অভিনেত্রীদের মধ্যে একজন তিনি। সিনেমায় তেমন সুযোগ না পেলেও মিউজিক ভিডিওতে তাঁর নাচ প্রতিবার চমকিত করেছে দর্শককে। নিজের নাচের দৌলতেই বারংবার লাইমলাইটে উঠে এসেছেন নোরা। এবার নিজের মন্তব্য দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করলেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নারীবাদ নিয়ে কথা বলতে শোনা গেল নোরাকে। তিনি বলেন, নারীবাদ আসলে সমাজকে ধ্বংস করে ফেলছে। তাই বলে মেয়েদের পড়াশোনা বা চাকরি জরুরি নয়, তেমনটা নয়। তবে জৈর একটি মেয়াদ রয়েছে। নোরার কথায়, পুরুষ চাকরি করবে, টাকা রোজগার করবে, খাবার আনবে, পরিবারকে রক্ষা করবে। অন্যদিকে নারী রান্না করবে, ঘরের কাজ করবে, মা হবে, সন্তানের দেখাশোনা করবে।

নোরার কথায়, তাঁর মতে নারী পুরুষের ভূমিকা এমনি হওয়া উচিত। শুনলে মনে হতে পারে যে তিনি হয়তো আদ্যিকালেই পড়ে রয়েছেন, কিন্তু এটাই তাঁর বিশ্বাস। নোরার এমন মন্তব্যে চটে লাল নেটিজেনদের একাংশ। কয়েকজন সরাসরি প্রশ্ন তুলেছেন, নোরার বিশ্বাস যদি এমনটাই হয় তাহলে তিনি কেন স্বল্প পোশাকে নেচে বেড়ান! তিনিও ছেলেপুলে মানুষ করতে পারেন।

এটাই অবশ্য শেষ নয়। সম্প্রতি বলিউডের পাপারাৎজিকে নিয়ে বড়সড় অভিযোগ করে তীব্র কটাক্ষ শানাতে দেখা গিয়েছে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির এই জনপ্রিয় তারকাকে। নোরা বলেন, ‘মনে হয় আমার মতো নিতম্ব ওরা দেখেনি কখনো। সবসময় এমন হয়’। তিনি আরো বলেন, এমনটা যে শুধু তাঁর সঙ্গেই হয় তা কিন্তু নয়। অন্য অভিনেত্রীদের সঙ্গেও হয়। তবে তাঁদের নিতম্বের দিকে হয়তো নির্দিষ্ট করে ফোকাস করা হয় না। কারণ নোরার কথায়, তাঁদের নিতম্ব খূব একটা ‘উত্তেজনামূলক নয়’। কিন্তু তাঁদের অন্যান্য অঙ্গের দিকে অপ্রয়োজনীয় ভাবে ফোকাস করা হয়।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই