BollywoodHoop Plus

Nora Fatehi: কিভাবে ভরপুর যৌবন সুন্দরভাবে মেনটেইন করছেন নোরা ফতেহি!

ভারত তথা সমগ্র পৃথিবীতে নৃত্যশিল্পীদের জন্য অপরিহার্য হল ফিটনেস। একবার কলকাতার বিখ্যাত ‘ক্যাবারে কুইন’ মিস শেফালি (Miss Shefali)-কে জিজ্ঞাসা করা হয়েছিল, তাঁর তন্বী অথচ সুঠাম ফিগার বজায় রাখতে তিনি কি খান! সেই সময় মিস শেফালি উত্তর দিয়েছিলেন, সকালে টোস্ট ও ফলের রস ছাড়া প্রায় কিছুই খাওয়ার সময় হত না তাঁর। ব্রেকফাস্টের পর দুপুর বারোটা-একটা অবধি চলত ডান্স রিহার্সাল। ফলে নাচই হয়ে উঠেছিল তাঁর ওয়ার্কআউট। নাচের কারণেই সুন্দর ছিল তাঁর ফিগার। বর্তমানে বলিউডের অন্যতম আইটেম ডান্সার নোরা ফতেহি (Nora Fatehi)-র ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য। নোরাও দিনের অধিকাংশ সময় ব্যয় করেন ডান্স রিহার্সাল ও শুটিংয়ে। ফলে নাচ তাঁর কাছে একই সাথে পেশা ও ওয়ার্কআউট।

কিন্তু নোরা বর্তমান যুগের মেয়ে। নৃত্যশিল্পী হওয়ার পাশাপাশি তিনি একজন অভিনেত্রী। ফলে তাঁকে কিছুটা হলেও ডায়েট চার্ট অনুসরণ করতেই হয়। অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে নোরা খাবার নিয়ে বিলাসিতা কোনোদিন করতে পারেননি। বেলি ডান্স করে অর্থ উপার্জনের মাধ্যমে চালাতে হত সংসার খরচ। ফলে সেই সময় অত্যন্ত অল্প খাবারেই তাঁকে সন্তুষ্ট থাকতে হত। এই কারণে বলিউডে আসার পরেও কঠোর ডায়েট মানেননি নোরা।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

নোরার খাবারের তালিকায় পর্যাপ্ত পরিমাণ কার্বোহাইড্রেট, প্রোটিন ও ফ্যাট থাকে। তাঁর প্রতিদিনের ডায়েটে থাকে প্রচুর সবুজ শাক-সব্জি, ফল। নোরা বিদেশিনী হওয়ার কারণে স্বাভাবিক ভাবেই তিনি তেল-মশলা বর্জিত খাবার খেতে অভ্যস্ত হলেও ভারতীয় খাবার পছন্দ করেন তিনি। কখনও কখনও পিজ্জা ও বার্গার খান নোরা।

এমনকি নোরা বিভিন্ন ধরনের মিষ্টি খেতে পছন্দ করেন। তবে তাঁর অপ্রয়োজনীয় ক্যালরি নাচের মাধ্যমেই ঝরে যায়। এছাড়াও নিয়মিত যোগাযোগ করেন নোরা। এভাবেই তিনি ধীরে ধীরে হয়ে উঠছেন বলিউডের ‘আই ক্যান্ডি’।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)

whatsapp logo